বগুড়ায় ফতেহ আলী সেতুর পুনর্নির্মাণ কাজের উদ্বোধন, ব্যয় হবে ২০ কোটি টাকা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মে ২০২৩, ১৮:২১ | প্রকাশিত : ২২ মে ২০২৩, ১৮:০৭

বগুড়ায় প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে করতোয়া নদীর ওপর নির্মাণ করা হচ্ছে দৃষ্টিনন্দন সেতু। শহরের চেলোপাড়া এলাকায় অর্ধশত বছরেরও বেশি পূর্বে নির্মিত পূর্বের সেতুটি ভেঙে পুনর্নির্মাণ করা হচ্ছে।

সোমবার বেলা সাড়ে ১১টায় বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু সেতুটির পুনর্নির্মাণ কাজের উদ্বোধন করেন।

জেলা সড়ক ও জনপদ বিভাগের সূত্র জানায়, ফতেহ আলী সেতুটি পূর্ব বগুড়ার প্রবেশদ্বার। এই সেতু দিয়ে পূর্ব বগুড়ার তিন উপজেলার মানুষ প্রতিনিয়ত যাতায়াত করে। তবে ২০১৮ সালে সেতুটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। সেতুটির নতুন নকশায় রয়েছে দৃষ্টিনন্দন এবং আধুনিক স্থাপত্যের ছোঁয়া। ৬৯ মিটার দৈর্ঘ্য আর ১২ দশমিক ৩ মিটার চওড়া এই সেতুর দুপাশে আড়াই মিটার করে ফুটপাত থাকবে।

সেতুটির পুনর্নির্মাণ কাজের উদ্বোধন শেষে বগুড়া সদর আসনের এমপি রাগেবুল আহসান রিপু বলেন, পূর্ব বগুড়ার লাখো মানুষের দীর্ঘ দিনের প্রত্যাশা ছিল দৃষ্টিনন্দন ফতেহ আলী সেতু নির্মাণ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি বাস্তবায়ন করেছেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সারা দেশে উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। দেশ আজ উন্নয়নের মহাসড়কে। বিশ্বের অনেক দেশ বাংলাদেশকে মডেল হিসেবে দেখতে শুরু করেছে। সেই ধারাবাহিকতায় বগুড়াও পিছিয়ে নেই। এ সেতুটি নির্মাণ হলে শহরের সৌন্দর্য অনেকগুণ বৃদ্ধি পাবে।

বগুড়া সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান জানান প্রাথমিকভাবে এই সেতু নির্মাণে ২২ কোটি টাকা ব্যয় ধরা হলেও এই ব্যয় এখন কমে ১৯ কোটি ৮৩ লাখে নেমেছে। ২০২১ সালে সেতুটি নির্মাণের জন্য একটি প্রস্তাব পাঠানো হয়। পরে সেতুটির নকশা তৈরি করে মন্ত্রণালয়ে জমা দেয়া হয়। ২০২২ সালের ৩১ জুলাই বাংলাদেশ সড়ক ও সেতু মন্ত্রণালয় সেতুটির নকশা ও অর্থ বরাদ্দ দিয়েছে। এক বছরের মধ্যে সেতুটির পুনর্নির্মাণ কাজ শেষ করা হবে। সড়ক বিভাগ থেকে সেতুটির নির্মাণকারী প্রতিষ্ঠানকে সেই নির্দেশনা দেয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বগুড়া সওজের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রদীপ কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন রহমান সীমা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান সফিকসহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২২মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :