চুক্তিভিত্তিক এক বছর জননিরাপত্তা সচিব থাকছেন মোস্তাফিজুর রহমান

প্রকাশ | ২৪ মে ২০২৩, ১৬:০১ | আপডেট: ২৪ মে ২০২৩, ১৬:৫৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমানের চাকরি মেয়াদ এক বছর বাড়িয়েছে সরকার। নিয়ম অনুযায়ী বুধবার (২৪ মে) তার সরকারি চাকরি থেকে অবসরে যাওয়ার কথা ছিল। এদিকে চাকরির মেয়াদ বাড়িয়ে বুধবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা ৪৯ অনুযায়ী বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ও সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমানকে তার অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতদের শর্তে আগামী ২৫ মে অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব হিসেবে নিয়োগ দেওয়া হলো। এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

এর আগে মঙ্গলবার জননিরাপত্তা সচিবকে পদোন্নতি দিয়ে সিনিয়র সচিব করা হয়। সোমবার মোস্তাফিজুর রহমানকে আগামী ২৪ মে সরকারি চাকরি থেকে অবসর দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়।

মোস্তাফিজুর রহমান বাংলাদেশ সিভিল সার্ভিসের একজন কর্মকর্তা। তিনি সিলেট ও ঢাকার বিভাগীয় কমিশনার ছিলেন। এছাড়া ভূমি মন্ত্রণালয়ের সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন। চলতি বছরের ২ এপ্রিল তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব হিসেবে যোগ দেন। 

(ঢাকাটাইমস/২৪মে/এসএস)