মার্টিনেজের জোড়া গোলে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন ইন্টার

প্রকাশ | ২৫ মে ২০২৩, ১৭:৪৩ | আপডেট: ২৫ মে ২০২৩, ১৮:৪৯

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ইতালিয়ান কাপের শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে জিততে পারল না ফিরেন্টিনা। আর্জেন্টাইন তারকা এনজো মার্টিনেজের জোড়া গোলের ফিওরেন্টিকে ২-১ গোল ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হলো ইন্টার মিলান। এদিকে ফিরোন্টিনার পক্ষে একমাত্র গোলটি করেন নিকোলাস গঞ্জালেজ।

এ নিয়ে রোমার সঙ্গে ইতালিয়ান কাপের নবম শিরোপা জয় করার কৃতিত্ব দেখালো ইন্টার। ১৪টি শিরোপা জিতে তাদের থেকে এই তালিকায় শুধুমাত্র এগিয়ে আছে জুভেন্টাস।

২০২১ সালে সিরি-এ এবং গত বছর ইতালিয়ান জয়ী দলের সদস্য মার্টিনেজ ম্যাচ শেষে বলেছেন, ‘আমি সত্যিই দারুণ খুশি। কারণ গত দুই বছর যাবত অসাধারণ এই ক্লাবের হয়ে আমি শিরোপা জিতে চলেছি। এভাবেই আমাদের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। আরও একটি শিরোপা জয়ের লক্ষ্যেই আমরা মাঠে নেমেছিলাম। প্রথম ১৫ মিনিট আমরা বাজে খেলেছি। কিন্তু এরপর ছন্দ ফিরে পাই।’

ছয়বারের বিজয়ী ফিওরেন্টিনা ২০০১ সালের পর কোন শিরোপা জয় করতে পারেনি। কিন্তু তাদের সামনে এখনো সুযোগ আছে ইউরোপা কনফারেন্স লিগের শিরোপা জয়ের। আগামী ৭ জুন ফাইনালে প্রাগে তাদের প্রতিপক্ষ ওয়েস্ট হ্যাম। এর তিনদিন পর ইস্তাম্বুলে  চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে প্রিমিয়ার লিগ বিজয়ী ম্যানচেস্টার সিটি।

ফিরোন্টিনা কোচ ভিনসেনজো ইতালিয়ানো বলেছেন, ‘প্রাগের ম্যাচের আগে নিজেদের উজ্জীবিত করে তুলতে হবে। সেখানে যাবার আগে নিজেদের মানসিকতার পরিবর্তন আনতে হবে, শিরোপার বিকল্প নেই।’

(ঢাকাটাইমস/২৫মে/এমএম)