মায়ের আত্মহত্যার চেষ্টার খবর, দূর থেকে ৯৯৯-এ ছেলের ফোনে উদ্ধার

প্রকাশ | ২৫ মে ২০২৩, ১৮:৩১ | আপডেট: ২৫ মে ২০২৩, ১৮:৩৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

রাজশাহীতে মায়ের আত্মহত্যার চেষ্টার খবর শুনে ঢাকায় বসে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন ছেলে। পরে আত্মহত্যার চেষ্টাকারী ওই নারীকে উদ্ধার করেছে পুলিশ। প্রেমঘটিত সম্পর্কের ‘মিথ্যা অপবাদ ও লাঞ্ছনায়’ এই নারী আত্মহত্যার চেষ্টা করেন বলে জানিয়েছে পুলিশ।

 

বুধবার রাতের এ ঘটনায় বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ওই ছেলেকে ফোন করা হয় ৯৯৯ থেকে। তখন তিনি জানান, তার মা এখন সুস্থ হয়ে উঠেছেন। বিকালের দিকে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে মাকে বাড়িতে নিয়ে যাবেন বলে জানান তিনি।

 

৯৯৯ কর্তৃপক্ষ জানায়, বুধবার রাত সাড়ে ১১টায় ঢাকা থেকে একজন ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান, তিনি ঢাকার মিরপুরের একটি বেসরকারি হাসপাতালে ওয়ার্ড বয় হিসেবে কাজ করেন, তার বয়স ২৬ বছর। ২০১৭ সালে তার বাবা মারা যান। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) চন্দ্রিমা থানা এলাকায় নিজবাড়িতে বসবাসরত তার মা কিছুক্ষণ আগে ফোন করে কান্নাকাটি করে বলেছেন, তিনি আত্মহত্যা করতে যাচ্ছেন। এরপরই তিনি ফোন কেটে দেন। আর অনেকবার ফোন করার পরও আর ফোন রিসিভ করেননি মা।

 

পরে মাঝরাতে কোনো উপায় না পেয়ে ৯৯৯ নম্বরে ফোন করেন ছেলে এবং দ্রুত তার মাকে উদ্ধারের অনুরোধ করেন। ৯৯৯-এ ফোন ধরেন কনস্টেবল সৌমিত মৈত্র। তিনি তাৎক্ষণিকভাবে চন্দ্রিমা থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য জানান। ৯৯৯ ডিসপাচার এসআই মেহেদি হাসান সংশ্লিষ্ট থানা পুলিশ এবং কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে পুলিশি তৎপরতার সবশেষ অবস্থার তথ্য নিতে থাকেন।

সংবাদ পেয়ে চন্দ্রিমা থানা পুলিশের একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায় এবং সংশ্লিষ্ট বাড়িতে গিয়ে বেশ কিছুক্ষণ দরজা ধাক্কা-ধাক্কির পর কলারের মা নিজেই দরজা খুলে দিয়ে অজ্ঞান হয়ে যান।

 

পুলিশ জানায়, তিনি সিলিং ফ্যানের সঙ্গে ওড়না বেঁধে গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। সৌভাগ্যক্রমে ঝুলন্ত অবস্থায় ওড়না খুলে তিনি নীচে পড়ে যান, ঠিক সেই মুহূর্তে চন্দ্রিমা থানার পুলিশ দল গিয়ে উপস্থিত হয়। পরে প্রতিবেশীদের সহযোগিতায় ওই নারীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

চন্দ্রিমা থানা পুলিশ দলের নেতৃত্বে থাকা সহকারী উপপরিদর্শক (এএসআই) লুৎফর রহমান ৯৯৯ কে এ বিষয়টি নিশ্চিত করেন। উদ্ধারকৃত আত্মহত্যা প্রচেষ্টাকারী একটি প্রেমঘটিত সম্পর্কের ‘মিথ্যা অপবাদ ও লাঞ্ছনায়’ আত্মহত্যার চেষ্টা করেন বলে প্রাথমিকভাবে জানা যায়।

(ঢাকাটাইমস/২৫মে/এএ/কেএম)