৩৩ বিক্ষোভকারীকে সেনাবাহিনীর হাতে তুলে দিল পাকিস্তান

প্রকাশ | ২৬ মে ২০২৩, ১৫:৩১ | আপডেট: ২৬ মে ২০২৩, ১৬:০২

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

চলতি মাসের শুরুতে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের পর বিক্ষোভ চলাকালীন সেনা স্থাপনায় হামলার সন্দেহে অন্তত ৩৩ জনকে বিচারের জন্য সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এ কথা বলেছেন। খবর রয়টার্সের।

সানাউল্লাহ সাংবাদিকদের বলেন, ‘যাদেরকে সামরিক বাহিনীর কাছে হস্তান্তর করা হচ্ছে তারাই যারা অতিসংবেদনশীল প্রতিরক্ষা স্থাপনায় অনুপ্রবেশ করেছে এবং প্রবেশ করেছে, তাই প্রশ্ন হল কিভাবে তারা সেখানে যেতে পেরেছিল।’

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে ভাষণ দিতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, ৯ মে তারিখের ঘটনার বিষয়ে ৪৯৯টি প্রথম তথ্য প্রতিবেদন (এফআইআর) নথিভুক্ত করা হয়েছে। এর মধ্যে ৮৮টি এফআইআর সন্ত্রাসবিরোধী আইনের অধীনে নথিভুক্ত করা হয়েছে এবং ৪১১টি অন্যান্য আইনের অধীনে নথিভুক্ত করা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, সন্ত্রাসবাদের অভিযোগে নথিভুক্ত মামলায় প্রায় ৪ হাজার জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং অন্যান্য আইনে নথিভুক্ত মামলায় ৫ হাজার জনকে গ্রেপ্তার করা হয়েছে।

অপরদিকে নো ফ্লাই লিস্টে রাখা হয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানকে। ফলে তিনি দেশত্যাগ করতে পারবেন না।

(ঢাকাটাইমস/২৬মে/এসএটি)