আবারও ইউজিসির চেয়ারম্যান হলেন কাজী শহীদুল্লাহ

প্রকাশ | ২৬ মে ২০২৩, ১৬:৪৭ | আপডেট: ২৬ মে ২০২৩, ১৬:৫১

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

আবারও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেলেন অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। বৃহস্পতিবার (২৫ মে) উপসচিব ড. মো. ফরহাদ সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন আইন, ১৯৭৩ (রাষ্ট্রপতির আদেশ নং-১০/৭৩)-এর ৪(১)(এ) ও ৪(৩) ধারা অনুযায়ী সরকার ড. কাজী শহীদুল্লাহ, চেয়ারম্যান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন-কে দ্বিতীয় মেয়াদে নিম্নোক্ত শর্তে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করেছেন। চেয়ারম্যান হিসেবে তাঁর মেয়াদ হবে ৪ (চার) বছর; তিনি বর্তমানে যে বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুবিধাদি পাচ্ছেন, দ্বিতীয় মেয়াদে একই বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুবিধাদি প্রাপ্য হবেন।

এ নিয়োগ আদেশ তাঁর যোগদানের তারিখ হতে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ দীর্ঘদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। রাষ্ট্রপতির অনুমোদনক্রমে চার বছর আগে তাকে ইউজিসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়। পরবর্তীতে তিনি গুরুতর রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসা নেন। অসুস্থতার কারণে প্রথম মেয়াদের অধিকাংশ সময় তিনি কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। দ্বিতীয় দফায় আবারও তাকে একই পদে বসালো সরকার।

(ঢাকাটাইমস/২৬মে/কেআর/ইএস)