অস্ট্রেলিয়ার অ্যাশেজ দলে উইকেটরক্ষক পেইরসন

প্রকাশ | ২৬ মে ২০২৩, ১৭:২৫

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

প্রথমবারের মতো বাবা হতে যাওয়া জশ ইংলিশের জায়গায় ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়া দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক জিমি পিয়ারসন। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে প্রথম টেস্টের পর দেশে ফিরবেন ইংলিশ। সেই সুযোগ দলে ঢুকে পড়লেন পেইরসন।

লর্ডসে ২৮ জুন থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের আগে লন্ডনে দলের সঙ্গে যোগ দেবেন কুইন্সল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটার পেইরসন। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছে, ‘পেইরসন অতীতে দলের সঙ্গে অনুশীলন করেছেন এবং গেল সপ্তাহে ব্রিজবেনে অনুষ্ঠিত মিনি ক্যাম্পের দলেও ছিলেন ।’

অ্যাশেজে অস্ট্রেলিয়ার প্রধান উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি। তার ব্যাক-আপ উইকেটরক্ষক হিসেবে আছেন ইংলিশ। সিরিজের পরের দিকে আবারও দলে যোগ দিবেন ইংলিশ। ঘরোয়া আসর ও অস্ট্রেলিয়া ‘এ’দলের হয়ে উইকেটের পেছনের দায়িত্ব পালন ও আক্রমণাত্মক ব্যাটিংয়ের সঙ্গে কুইন্সল্যান্ড এবং ব্রিজবেন হিটের অধিনায়ক হিসেবে নজর কেড়েছেন পেইরসন।

এডজবাস্টনে আগামী ১৬ জুন থেকে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজ শুরু হবে। ঐতিহাসিক অ্যাশেজের আগে ওভালে আগামী ৭ জুন থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

(ঢাকাটাইমস/২৬মে/এমএম)