নামিদামি ব্র্যান্ডের নকল ৩৩ প্রসাধনী, জরিমানা লাভল্যান্ডের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২৩, ১৮:২৩

বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের নামে স্টিকার নকল করে ৩৩ ধরনের প্রসাধনী সামগ্রী অবৈধভাবে বিক্রির অভিযোগে রাজধানীর খিলগাঁওয়ের লাভল্যান্ড নামে একটি প্রতিষ্ঠান থেকে দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫০ ধারায় দোষী সাব্যস্তকরন নিয়মিত শুনানির মাধ্যমে অভিযুক্ত প্রতিষ্ঠান লাভল্যান্ডকে জরিমানা আদায় করা হয়। সেই সঙ্গে প্রতিষ্ঠানটির সকল প্রকার বিক্রির কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ২৭ (৩) ধারা মোতাবেক শর্তসাপেক্ষে জনস্বার্থে সাময়িকভাবে বন্ধের আদেশ প্রত্যাহার করা হয়।

ভোক্তা জানায়, গত ২২ মে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় ঢাকা মহানগরীর রামপুরা থানাধীন খিলগাঁও এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান নেতৃত্ব দেন অধিদপ্তরের উপপরিচালক (তদন্ত) আফরোজা রহমান ও ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.আব্দুল জব্বার মন্ডল।

অভিযানে দেখা যায়, লিরা ইম্পর্টস নামের স্টিকার নকল করে ৩৩ ধরনের বিভিন্ন নামীদামী ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী অবৈধভাবে বিক্রি করে আসছিল লাভ ল্যান্ড ৯৬১/বি, খিলগাঁও, ঢাকা নামীয় প্রতিষ্ঠানটি। পরে অভিযানে প্রতিষ্ঠানটির সকল প্রকার বিক্রির কার্যক্রম জনস্বার্থে বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

পরবর্তীতে নিয়মিত শুনানি, প্রয়োজনীয় কাগজপত্র ও সাক্ষ্য প্রমাণ পর্যালোচনাপূর্বক প্রতিষ্ঠানটির ভোক্তা অধিকারবিরোধী কার্যক্রম পরিচালনার প্রমাণ পাওয়া যায়। প্রতিষ্ঠানটির পক্ষে ম্যানেজার স্বেচ্ছায় দোষ স্বীকার করে লিখিত বক্তব্য প্রদান করেন। ভবিষ্যতে এরকম অপরাধমূলক ভোক্তা অধিকার বিরোধী কার্যক্রম পরিচালনা হতে বিরত থাকবেন মর্মে অঙ্গীকার প্রদান করেন।

এরই প্রেক্ষিতে আজ ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫০ ধারায় দোষী সাব্যস্তকরত: অভিযুক্ত প্রতিষ্ঠান লাভল্যান্ড কে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ২৭ (৩) ধারা মোতাবেক শর্তসাপেক্ষে জনস্বার্থে সাময়িকভাবে প্রতিষ্ঠানটির বন্ধের আদেশ প্রত্যাহার করা হয়।

(ঢাকাটাইমস/২৬মে/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :