বরাদ্দ পেলেই আশ্রয়ণ প্রকল্পে ছুটে যান ইউএনও

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২৩, ০৮:৪২

ফরিদপুরের নগরকান্দা আশ্রয়ণ প্রকল্পের দরিদ্র বাসিন্দাদের মাঝে কিছুদিন পরপর নানা ধরণের উপকরণ ও সাহায্য-সহযোগিতা বিতরণ করে বরাবরই আলোচনায় ইউএনও মো. মঈনুল হক।

তিনি নগরকান্দায় যোগদানের পর থেকে উপজেলা পরিষদের সরকারি কোনো ফান্ড পেলেই সেখান থেকে একটি অংশের বরাদ্দ দিয়ে কখনো ছাগল ও হাঁস-মুরগি আবার কখনো নানা ধরণের উপকরণ এবং সাহায্য-সহযোগিতা নিয়ে ছুটে যান আশ্রয়ণ প্রকল্পে।

এছাড়া এর আগে নিজে নবজাতকদের বাড়ি বাড়ি গিয়ে তাদের জন্মসনদ তৈরি করে দিয়ে প্রশংসিত হন ইউএনও মো. মঈনুল হক।

এবার আশ্রয়ণ প্রকল্পের ৪১ জন দরিদ্র নারীকে সেলাই মেশিন দিয়েছেন তিনি। শুক্রবার উপজেলা পরিষদ চত্বরে এসব সেলাই মেশিন বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল।

এদিকে ইউএনওর এই কার্যক্রমকে স্বাগত জানিয়েছে স্থানীয়রা। তারা বলেন, বর্তমান ইউএনও আসার পর থেকে বিশেষ করে গরীব-অসহায় মানুষের প্রতি তার নজর আলাদা। ইতোপূর্বে এমন কার্যক্রম চোখে পড়েনি। আমরা মনে করি, এটা নগরকান্দাবাসীর জন্য একটা সৌভাগ্য।

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক ঢাকাটাইমসকে বলেন, আশ্রয়ণ প্রকল্পের অনগ্রসর, অবহেলিত জনগোষ্ঠীকে উন্নয়নের মূলস্রোতধারায় সম্পৃক্ত করতে দশ দিনের পেশাভিত্তিক প্রশিক্ষণ শেষে আশ্রয়ন প্রকল্পের ৪১টি পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে নগরকান্দা উপজেলা প্রশাসন।

আরও পড়ুন: সিলেটে মাজার জিয়ারতে যাওয়ার পথে ট্রাকচাপায় নিহত ৩ নারী

আমি আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের পাঁশে থেকে সব সময় তাদের সাহায্য-সহযোগিতার ধারা অব্যাহত রাখবো। কারণ আশ্রয়ণের বাসিন্দারা খুবই অসহায়।

(ঢাকাটাইমস/২৭মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :