দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের কারণে দ্রব্যমূল্য লাগামহীন: ডা. ইরান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ মে ২০২৩, ১৬:৩৩ | প্রকাশিত : ২৮ মে ২০২৩, ১৫:৫৯

দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে শ্রমজীবী মানুষ দিশেহারা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। বলেন, ‘নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতিতে শ্রমজীবীরা চোখে সরষেফুল দেখছে। নিত্যপণ্যের বাজারে আগুন জ্বলছে। সাধারণ মানুষ পুড়ে ছারখার হচ্ছে, তা দেখার কেউ নেই। মানুষের আয়ের সাথে ব্যয়ের মিল নেই। বেতন না বাড়লেও দ্রব্যমূল্য আকাশচুম্বী। দফায় দফায় চাল ডাল তেল পেঁয়াজ চিনির দাম বেড়ে এখন নাগালের বাইরে। দেশে জনগণের সরকার না থাকায় দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের কারণে দ্রব্যমূল্য লাগামহীন হয়ে পড়েছে।’

রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দুর্নীতি, দুঃশাসন ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ইরান বলেন, ‘মার্কিন ভিসানীতি সরকারের অপকর্মের ফসল। দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের কারণে দেশে আজ ভয়াবহ সংকট তৈরি হয়েছে। জ্বালানি ও বিদ্যুৎ খাতে সীমাহীন দুর্নীতি-লুটপাটের দায় জনগণের কাঁধে চাপিয়ে দিতে দফায় দফায় দাম বৃদ্ধি করছে, ব্যবসায়ীরা সরকারের প্রশ্রয়ে খাদ্যসহ নিত্যপণ্যের দাম বাড়িয়েছে। দেশের বাইরে টাকা পাচারের চাঞ্চল্যকর খবর প্রকাশ হলেও অভিযুক্তরা থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। টাকা পাচার, ব্যয়বহুল মেগা প্রকল্প আর দুর্নীতির কারণে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমে যাচ্ছে আর তার দায় চাপানো হচ্ছে জনগণের কাঁধে।’

তিনি বলেন, ‘বিদ্যুৎ উৎপাদনের কথা বলে নানা বাহবা নেয়া হলেও আজ সারা দেশে ভয়াবহ লোডশেডিংয়ে জনজীবন দুর্বিষহ। বিদ্যুৎ কেন্দ্র আছে কিন্তু বিদ্যুৎ উৎপাদনের কাঁচামাল নেই।’ তিনি এই পরিস্থিতি বদলাতে ব্যবসায়ী তোষণকারী সরকার হটাতে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।

এদিকে গ্যাসের মূল্যবৃদ্ধির পাঁয়তারা বন্ধের দাবিতে ৫ জুন জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় অভিমুখে পদযাত্রা ও অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে জানানো হয়।

ঢাকা দক্ষিণের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন লেবার পার্টির মহাসচিব লায়ন ফারুক রহমান, মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান এডভোকেট জহুরা খাতুন জুঁই, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ন রামকৃষ্ণ সাহা, যুগ্ম-মহাসচিব হুমাউন কবির, আবদুর রহমান খোকন, অর্থ সম্পাদক রাসেল সিকদার লিটন, প্রচার সম্পাদক মনির হোসেন, মহিলা সম্পাদিকা নাছিমা নাজনিন সরকার, কেন্দ্রীয় সদস্য রুম্মান সিকদার, সাবিনা ইয়াসমিন, ছাত্র বিষয়ক সম্পাদক সৈকত হোসেন, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, সহ-সভাপতি শুভ আহমেদ ও অর্থসম্পাদক সাইফুল প্রমুখ।

(ঢাকাটাইমস/২৮মে/জেবি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

রুহুল আমিন হাওলাদারের বড় ভাই সুলতান আহমেদ মারা গেছেন

গণতন্ত্রের ন্যায়সঙ্গত আন্দোলনে আমরা বিজয়ী হবো: মির্জা ফখরুল

বাসায় মেডিকেল বোর্ডের পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস: প্রতিমন্ত্রী শফিকুর রহমান

স্বাধীনভাবে কথা বলার সুযোগ নেই: মির্জা আব্বাস

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হচ্ছে

জামায়াত পরাশক্তির ওপর নির্ভর করে না: রফিকুল ইসলাম

একাত্তরে আওয়ামী লীগের কেউ প্রত্যক্ষ যুদ্ধ করেননি: রিজভী

দেশে গণতান্ত্রিক আদর্শ বাস্তবায়নের প্রধান প্রতিবন্ধক বিএনপি: কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :