নোয়াখালীতে ৩ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

প্রকাশ | ২৯ মে ২০২৩, ১৪:০৩ | আপডেট: ২৯ মে ২০২৩, ১৪:১০

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর সদর উপজেলার সোনাপুর বিসিক শিল্পনগরীতে অভিযান চালিয়ে নিম্নমানের খাদ্য সামগ্রী তৈরির অপরাধে দুটি ও অনুমোদন ছাড়া মবিল রিফাইনারী স্থাপনের অপরাধে আরও একটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। এসময় তিনটি প্রতিষ্ঠান থেকে নিম্নমানের খাদ্য সামগ্রী ও মবিল জব্দ করে ধ্বংস করা হয়।

রবিবার রাতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব-১১ একটি দল বিসিক শিল্প নগরীতে এ যৌথ অভিযান পরিচালনা করে।

র‌্যাব জানায়, নোয়াখালীর সোনাপুর বিসিক শিল্পনগরীর কয়েকটি প্রতিষ্ঠান নিম্নমানের পণ্য সামগ্রী তৈরি করে তা বাজারজাত করছে। যা মানবদেহের জন্য ক্ষতিকর। গোপন খবরে তথ্য পেয়ে বিসিক শিল্পনগরীতে যৌথ অভিযান চালায় র‌্যাব ও ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে নিম্নমানের খাদ্য সামগ্রী তৈরির প্রমাণ পাওয়ায় এলিট ফুডকে এক লাখ টাকা, আলম ফুডসকে ৫০ হাজার এবং অনুমোদন ছাড়া মবিল রিফাইনারী স্থাপন করার অপরাধে অক্টা রিফাইন ইন্ডাষ্ট্রিজকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এসময় প্রতিষ্ঠানগুলো থেকে পণ্য সামগ্রী জব্দ করে বিসিকের ভেতরে জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশের উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি ৩, নোয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযানকালে তিনটি প্রতিষ্ঠানে অনিয়মের প্রমাণ পাওয়ায় তাদের দুই লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৯মে/এসএ)