সেনাবাহিনী ডেকে এনে অরাজনৈতিক সরকার পরিচালনার পথ বন্ধ: নৌপরিবহন প্রতিমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২৩, ২২:১৬

কেন্টনমেন্ট থেকে সেনাবাহিনী ডেকে অরাজনৈতিক সরকার পরিচালনার পথ বন্ধ বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, সংবিধানের ৭ ধারায় সংযোজন করা হয়েছে, যদি কোনো অসাংবিধানিক সরকার বাংলাদেশে সরকার গঠনের চেষ্টা করে তার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড অনিবার্য।

মঙ্গলবার দিনাজপুরের বিরল উপজেলায় আওয়ামী লীগ বিরল উপজেলা শাখা আয়োজিত যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় বিএনপির উদ্দেশে এসব কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, আওয়ামী লীগ যখন সরকারের বাইরে থাকে তখনো জনগণের পাশে থাকে, আজকে আওয়ামী লীগ সরকারে আছে, এখনো জনগণের পাশে আছে। জনগণই আমাদের ভরসা। জনগণই আমাদের শক্তি।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমেরিকা কী বলল, ইউরোপ কী বলল, আমার কিছু যায় আসে না, জনগণ কী বলছে সেটি হচ্ছে আমার মুখ্য বিষয়। জনগণই আমার শক্তি।”

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রতিমন্ত্রী বলেন, যারা মনে করেছিল, বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা হবে না, তারা এখন দেখছে অপরাধ করলে প্রধানমন্ত্রীরও ক্ষমা নাই। আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে।

১৯৭১ সালে যারা অপরাধের কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, জিয়াউর রহমান যাদেরকে আইন দিয়ে রক্ষা করতে পারেনি, দালাল আইন বাতিল করে রক্ষা করতে পারে নাই। আমরা ৭১ এর হত্যাকারীদের বিচার করেছি। খুনিদের বিচার করেছে।’

তিনি বলেন, যতদিন শেখ হাসিনার হাতে দেশ পথ হারাবে না বাংলাদেশ "। এ পথ না হারানোর কাজটি করবে বাংলাদেশ আওয়ামী লীগ। অতএব আওয়ামী লীগকে শক্তিশালী করতে হবে আওয়ামী লীগকে শক্তিশালী করার মধ্য দিয়ে শেখ হাসিনা শক্তিশালী হবেন।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রমাকান্ত রায় এবং আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/৩০মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :