আজ থেকে মেট্রোরেল চলবে রাত ৮টা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ মে ২০২৩, ০৯:০৮ | প্রকাশিত : ৩১ মে ২০২৩, ০৯:০৬

আজ বুধবার থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেট্রোরেল। পূর্ব ঘোষণা অনুযায়ী উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ১২ ঘণ্টা চলাচল করবে দেশের ইতিহাসে প্রথম চালু হওয়া বিদ্যুৎচালিত ট্রেন। এছাড়া এখন থেকে মঙ্গলবারের পরিবর্তে শুক্রবার মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে।

রাজধানীর ক্রমবর্ধমান যানবাহন সমস্যা ও পথের যানজট কমিয়ে আনার লক্ষ্যে দেশের ইতিহাসে প্রথম বিদ্যুৎচালিত ট্রেন চালু করা হয়েছে। এতদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মাত্র চার ঘণ্টা চালু থাকলেও এবার বাড়ানো হয়েছে মেট্রোরেল চলাচলের সময়সূচি।

৩১ মে থেকে উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলবে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ১২ ঘণ্টা। এছাড়া এখন থেকে মঙ্গলবারের পরিবর্তে শুক্রবার মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে।

আরও পড়ুন>>কোথা থেকে এলো মেট্রোরেল?

গত ১৮ মে এক সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমডি এম এ এন ছিদ্দিক নতুন সময়সূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে ডিএমটিসিএল এমডি বলেন, ‘নতুন সময়সূচি অনুযায়ী মেট্রোরেল চলাচলের সময়কে পিক-অফ পিক আওয়ারে ভাগ করা হবে। সকাল ৮টা থেকে বেলা ১১টা পিক আওয়ার; ১১টা ১ মিনিট থেকে বেলা ৩টা অফ পিক আওয়ার; ৩টা ১ মিনিট থেকে সন্ধ্যা ৬টা পিক আওয়ার এবং সন্ধ্যা ৬টা ১ মিনিট থেকে রাত ৮টা অফ পিক আওয়ার। পিক আওয়ারে প্রতি ১০ মিনিট পর পর উভয় দিক থেকেই ট্রেন যাওয়া-আসা করবে; আর অফ পিক আওয়ারে ১৫ মিনিট পর পর ট্রেন চলাচল করবে।’

(ঢাকাটাইমস/৩১মে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :