সড়কের গাছ কেটে ডিএনসিসির কালো তালিকাভুক্ত ঠিকাদারী প্রতিষ্ঠান, দুই প্রকৌশলী বরখাস্ত

প্রকাশ | ০২ জুন ২০২৩, ১৭:২৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

রাজধানীর মিরপুরস্থ টেকনিক্যাল ক্রসিংয়ে সড়ক বিভাজক নির্মাণকালে গাছ কাটায় সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনালকে কালো তালিকাভুক্ত করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এছাড়াও দায়িত্বে অবহেলা ও কর্তৃপক্ষের আদেশ অমান্য করায় সংশ্লিষ্ট কাজের দায়িত্বপ্রাপ্ত ডিএনসিসির দুইজন উপ-সহকারী প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ডিএনসিসির সচিব মোহাম্মদ মামুন-উল-হাসানের স্বাক্ষরিত বৃহস্পতিবার বিকালে এ বিষয়ে পৃথক ৩টি অফিস আদেশ জারি করা হয়।

আদেশে বিনা অনুমতিতে গাছ কর্তন করে কাজের শর্ত ভঙ্গ করায় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনালকে আগামী ১ (এক) বছর সময়ের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের সকল প্রকার দরপত্র প্রক্রিয়ায় অংশগ্রহণের বিষয়ে অযোগ্য বলে ঘোষণা করা হয়।

এছাড়াও ঠিকাদারী প্রতিষ্ঠানটিকে প্রদত্ত উক্ত কাজের কার্যাদেশ বাতিলের সিদ্বান্ত নেয়া হয়।

উক্ত কাজে দায়িত্ব অবহেলা ও কর্তৃপক্ষের আদেশ অমান্য করায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেলের উপ-সহকারী প্রকৌশলী মো. সুজা উদ্দিন মামুন এবং উপ-সহকারী প্রকৌশলী মো. সুরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার ট্রাফিক অবকাঠামো উন্নয়নসহ সড়ক নিরাপত্তা শীর্ষক প্রকল্পের আওতায় মিরপুরস্থ টেকনিক্যাল ক্রসিংয়ে (প্রধান সড়ক) একটি নতুন ফুটওভারব্রীজ নির্মান কাজ চলমান। উক্ত কাজের সঙ্গে অন্তর্ভুক্ত টেকনিক্যাল ইন্টারসেকশনের তিন দিকে সড়ক বিভাজক নির্মাণ কাজ চলছে।

(ঢাকাটাইমস/০২জুন/কেআর/ইএস)