ঢাবির আন্তঃহল বিতর্কে চ্যাম্পিয়ন বঙ্গবন্ধু হল ও বঙ্গমাতা হল

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২৩, ২০:১৫

ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস) আয়োজিত ‘আন্তঃহল নবিশ বিতর্ক প্রতিযোগিতা ২০২৩’ এর বাংলা বিতর্কে চ্যাম্পিয়ন হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল বিতর্ক ক্লাব এবং ইংরেজি বিতর্কে চ্যাম্পিয়ন হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল বিতর্ক ক্লাব।

বাংলা বিতর্কে রানার্স-আপ বিজয় একাত্তর হল বিতর্ক ক্লাব এবং ইংরেজি বিতর্কে রানার্স-আপ শহীদ সার্জেন্ট জহুরুল হক হল বিতর্ক ক্লাব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শুক্রবার অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত এই প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

ডিইউডিএস-এর সভাপতি মো. মাহবুবুর রহমান মাসুমের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আইনুল ইসলাম এবং ডিইউডিএস-এর মডারেটর তাওহিদা জাহান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন । অনুষ্ঠান সঞ্চালন করেন ডিইউডিএস-এর সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিতর্ক চর্চার গুরুত্ব তুলে ধরে বলেন, বিভিন্ন জটিল বিষয়ের সমাধান করতে বিতর্ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। নিয়মিত বিতর্ক চর্চার মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের উদার, মানবিক, অসাম্প্রদায়িক, বিশ্লেষণাত্বক দৃষ্টিভঙ্গিসম্পন্ন এবং দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/০২জুন/এসকে)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :