ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপের শিরোপাও সিটির

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২৩, ১৪:২৬

টেবল জয়ের দিকেই এগোচ্ছে ইংলিশ জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার সিটি। কদিন আগেই লিগ শিরোপা জিতেছে ক্লাবটি। আর গতকাল(রবিবার) রাতে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোল ব্যবধানে হারিয়ে এফএ কাপের শিরোপাও ঘরে তুললো পেপ গার্দিওলার শিষ্যরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচ হারলেও দ্বিতীয় স্থানে থাকা আর্সেনাল থেকে ৫ পয়েন্টে এগিয়ে থেকেই মৌসুম শেষ করেছে ম্যানচেষ্টার সিটি। ৩৮ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৮৯ পয়েন্ট। দুইয়ে থাকা আর্সেনাল মৌসুম শেষ করেছে ৮৪ পয়েন্ট নিয়ে। এদিকে লিগ শিরোপা পর এফএ কাপও নিজেদের করে নিলো সিটি। ফলে ট্রেবল জয়ের জন্য ইন্টার মিলানকে চ্যাম্পিয়ন লিগের ফাইনালে হারাতে হবে সিটিজেনদের।

ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত শিরোপা নির্ধারণী ফাইনালে বল ও আক্রমণে একক আধিপত্য বিস্তার করে ম্যানচেস্টার সিটি। পুরো শ্যাচের ৬০ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখে তারা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নিতে পেরেছে পাঁচটি। এতে গোল এসেছে মোট দুটি।

অন্যদিকে পুরো ম্যাটে কেবল ৪০ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখতে পেরেছে ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলাররা। আক্রমণেও খুব একটা ধার দেখাতে পারেনি এরিক টেন হাগের শিষ্যরা। সিটির গোলবার বরাবর শট নিতে পেরেছে কেবল চারটি। গোল পেয়েছে একটি।

(ঢাকাটাইমস/০৪জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :