বিশ্ব পরিবেশ দিবসে নান্দাইলে স্টেপ অ্যাহেড বাংলাদেশের কর্মসূচি

প্রকাশ | ০৫ জুন ২০২৩, ২২:১৫

ঢাকা টাইমস ডেস্ক

বিশ্ব পরিবেশ দিবস-২০২৩  উপলক্ষে শিশু-কিশোরদের স্বেচ্ছাসেবী সংগঠন স্টেপ অ্যাহেড বাংলাদেশ কর্তৃক ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলায় বৃক্ষ রোপন ও পরিবেশ সচেতনতামূলক র‌্যালি, চিত্রাঙ্কণ, কুইজ ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

 

সংগঠনটির নান্দাইলস্থ স্বেচ্ছাসেবীরা সোমবার (৫ জুন ২০২৩) নান্দাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে বৃক্ষ রোপন ও প্লাস্টিক দূষণ বন্ধসহ পরিবেশ সচেতনতামূলক র‌্যালির আয়োজন করে। রেলিটি উপজেলা ও শহীদ মিনার চত্বর প্রদক্ষিণ করে স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়।

এছাড়াও একই দিনে তারা স্কুল মিলনায়তনে পরিবেশ বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে আলোচনা সভা, চিত্রাঙ্কণ, কুইজ ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে। স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা স্বতস্ফূর্তভাবে এ সকল কর্মসূচিতে অংশগ্রহণ করে। নান্দাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল খালেক এর সভাপতিত্বে  অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো. মোফাখখারুল ইসলাম বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

 

স্কুলের শিশু-কিশোরদের গড়া স্বেচ্ছাসেবী সংগঠন স্টেপ অ্যাহেড বাংলাদেশ ২০২১ সাল থেকে সমাজের পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তা করাসহ বিভিন্ন সমাজ কল্যাণমূলক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত রয়েছে। বিশ্ব পরিবেশ দিবসেও তারা তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/০৫জুন/কেএম)