প্রসেনজিৎ-শ্রাবন্তী: বিয়ের ক্ষেত্রে কেউ কারও থেকে কম নন

প্রকাশ | ০৯ জুন ২০২৩, ১০:০৪ | আপডেট: ০৯ জুন ২০২৩, ১০:০৭

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

হলিউড, বলিউড বলেন কিংবা টলিউড, কলিউড বা ঢালিউড- সব ইন্ডাস্ট্রিতেই বিয়ে ভাঙার মতো ঘটনা নতুন নয়। বহু আগে থেকেই তা চলে আসছে। বিবাহ বহির্ভূত সম্পর্ক, মনের অমিল, যার ফলে সাংসারিক কলহ আর সেখান থেকে বিবাহ বিচ্ছেদ লেগেই রয়েছে তারকা দম্পতিদের মধ্যে।

প্রথম বিয়ে ভেঙে যাওয়ার পর তারা শুরু করেন আরও এক বৈবাহিক সম্পর্ক। কিন্তু সে সম্পর্কও ভেঙে যায় তাসের ঘরের মতো। এভাবে অনেকে তিন-চারটি বিয়েও করেন। আজ আমরা জানবো টলিউডের তেমনই দুই তারকা সম্পর্কে যারা এক, দুবার নয়, তিন তিনবার সাতপাক ঘুরেছেন।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

‘বুম্বাদা’ খ্যাত এই সুপারস্টার অভিনেতা ১৯৯৩ সালে ভালোবেসে বিয়ে করেন অভিনেত্রী দেবশ্রী রায়কে। বেশি দিন স্থায়ী হয়নি সে বিয়ে। মাত্র দুই বছরের মধ্যেই ১৯৯৫ সালে দুজনের সম্মতিতেই তারা আলাদা হয়ে যান। এরপর ১৯৯৭ সালে প্রসেনজিৎ বিয়ে করেন অভিনেত্রী অপর্ণা গুহঠাকুরতাকে।

কয়েক বছর পর ভেঙে যায় সেই সংসারও। দ্বিতীয় সংসারে প্রেরণা চ্যাটার্জি নামে অভিনেতার এক মেয়ে রয়েছে। এরপর ২০০২ সালে প্রসেনজিৎ তৃতীয় বার বিয়ে করেন অর্পিতা পালকে। তাকে নিয়েই এখন পর্যন্ত সংসার করছেন অভিনেতা। তৃষাণজিৎ নামে তাদের একটি ছেলে রয়েছে।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়

ইন্টারমিডিয়েটে পড়াকালীন ২০০৩ সালে এই নায়িকা ভালোবেসে বিয়ে করেন চলচ্চিত্র পরিচালক রাজীব বিশ্বাসকে। এই সাংসারে শ্রাবন্তীর একটি পুত্রসন্তান হয়, নাম অভিমন্যু চট্টোপাধ্যায় ঝিনুক। আট বছর সংসার করার পর ২০১১ সালে তাদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়।

প্রথম সংসার ভাঙার চার বছর পর ২০১৫ সালে একটি বিজ্ঞাপনী সংস্থায় একসঙ্গে কাজ করতে গিয়ে মডেল কৃষেণ ব্রজের সঙ্গে সম্পর্ক হয় শ্রাবন্তীর। দুই বছর প্রেম করার পর ২০১৭ সালের জুলাইয়ে তারা বিয়ে করেন। দীর্ঘদিন আলাদা থাকার পর শ্রাবন্তী-কৃষেণের পাকাপাকি ডিভোর্স হয় ২০১৯ সালের ১৫ জানুয়ারি।

সেই ডিভোর্সের মাস না গড়াতেই একটি বেসরকারি বিমান সংস্থার কেবিন ক্রু সুপারভাইজার রোশন সিংয়ের সঙ্গে পরিচয় হয় শ্রাবন্তীর। ২০১৯ সালের ১৭ এপ্রিল তারা বিয়ে করেন। কিন্তু নায়িকা এ সংসারও ভেঙে গেছে। দুই বছরের বেশি সময় ধরে আদালতে তাদের বিবাহ বিচ্ছেদের মামলা চলছে।

তবে তৃতীয় সংসার ভাঙার পরও থেমে থাকেননি শ্রাবন্তী। রোশনের থেকে আলাদা থাকার পর থেকেই তার নাম জড়ায় এক ব্যবসায়ীর সঙ্গে। তার সঙ্গে মালদ্বীপও ঘুরে আসেন নায়িকা। তবে খবর বলছে, সেই ব্যবসায়ীও অতীত শ্রাবন্তীর জীবনে। নায়িকা নাকি এখন এক জিম ট্রেইনারের সঙ্গে সম্পর্কে রয়েছেন।

(ঢাকাটাইমস/৯জুন/এজে)