বরিশালে আগুনে ৪ বসতঘর পুড়ে ছাই

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুন ২০২৩, ১৬:১৯

বরিশাল নগরীর বান্দরোডের বঙ্গবন্ধু কলোনিতে আগুনে চার বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার দুপুর ১২টার দিকে নগরীর বান্দরোডের বঙ্গবন্ধু কলোনিতে এই আগুনের ঘটনা ঘটে।

বৈদ্যুতিক গোলযোগের কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয়রা। তবে ফায়ার সার্ভিস বলছে, তদন্ত ছাড়া আগুনের সূত্রপাতের বিষয়ে নিশ্চিত করে জানাতে পারছেন না তারা।

স্থানীয়রা জানান, শুক্রবার দুপুর ১২টার দিকে বঙ্গবন্ধু কলোনির মো. কালাম হাওলাদারের বসতঘর থেকে আগুনের সূত্রপাত হয়। স্থানীয়রা তাৎক্ষণিকভাবে নেভানোর চেষ্টা করলেও মুহূর্তের মধ্যে আগুন আশেপাশের বসতঘরগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের স্বেচ্ছাসেবকরাও ঘটনাস্থলে এসে উদ্ধারকাজে সহায়তা করে।

এদিকে খবর পেয়ে বরিশাল সদর ও নৌ ফায়ার স্টেশনের সদস্যরা এসে আগুন নেভানোর কাজ শুরু করেন। সম্মিলিতভাবে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। তবে এর আগেই মো. কালাম হাওলাদারের পাশের মলি বেগম, নয়ন ফকিরসহ ৪ জনের বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া আরও ৪টি বসতঘর আংশিক পুড়ে যায়।

এছাড়া ৩ জন অগ্নিদগ্ধ এবং আগুন নেভানোর কাজে সহায়তা করতে গিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের এক স্বেচ্ছাসেবকসহ আরও কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. বেল্লাল উদ্দিন ঢাকা টাইমসকে বলেন, খবর পেয়ে সদর নৌ ফায়ার স্টেশনের পাশাপাশি আশপাশের বিভিন্ন ফায়ার স্টেশনের ৮টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। আগুন নেভানোর আগেই চারটি বসতঘর পুরোপুরি এবং চারটি বসতঘর আংশিক পুড়ে যায়। তবে তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে আসায় আগুন অল্প সময়েই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

এদিকে বিষয়টি তদন্ত না করে আগুন লাগার কারণ সম্পর্কে কিছুই বলা যাচ্ছে না বলে জানিয়েছেন তিনি। যদিও সেলিম নামে স্থানীয় এক বাসিন্দার দাবি, মো. কালাম হাওলাদারের বসতঘরের বৈদ্যুতিক মিটারের অংশে শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লাগে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী।

এদিকে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করে পাশে থাকার আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

(ঢাকাটাইমস/০৯জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে দুই উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

বগুড়া সদ‌রে পুরুষ ভাইস চেয়ারম্যান ভোট স্থগিত

কিশোরগঞ্জের চার উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত গাড়ির সঙ্গে ধাক্কায় ট্রাকের হেলপার নিহত

কুমিল্লার চার উপজেলায় ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কেমন?

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব, ৩৯টি মৃত হরিণ উদ্ধার

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব, ভোগান্তিতে উপকূলবাসী, পৌঁছায়নি সরকারি ত্রাণ সহায়তা

শক্তি হারিয়ে ঘূর্ণিঝড় রেমালের কিছু অংশ সিলেটে বাকিটা আসামে

অবৈধ সম্পদ অর্জন: সস্ত্রীক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

ঝিনাইদহে ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যানের যাবজ্জীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :