কুমিল্লায় পুলিশের সঙ্গে যুবদলের সংঘর্ষ, আটক ১০

প্রকাশ | ০৯ জুন ২০২৩, ২১:১৩ | আপডেট: ০৯ জুন ২০২৩, ২১:১৬

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লায় যুবদলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এই ঘটনায় অন্তত ১০ যুবদল কর্মীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার বিকালে কুমিল্লা নগরীর কান্দিরপাড়স্থ দক্ষিণ জেলা এবং মহানগর বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ।

জানা যায়, জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নাকে গ্রেপ্তারের প্রতিবাদে বিকাল ৪টায় কান্দিরপাড়ে দক্ষিণ জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে যুবদল। এ সময় পুলিশ তাদের বাধা দিলে মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে যুবদলের কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশও লাঠিচার্জ করে। পরে দুই পক্ষের মধ্যে অন্তত আধা ঘণ্টা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ যুবদলের মিছিলে থাকা অন্তত ১০ কর্মীকে আটক করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কান্দিরপাড় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান জানান, যুবদলের মিছিল থেকে পুলিশের উপর অতর্কিত ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। এই ঘটনায় অন্তত ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বিনা উস্কানিতে যুবদলের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়।

(ঢাকাটাইমস/০৯জুন/এসএ)