টি-টোয়েন্টিতে ২৫৩ রান তাড়া করে জয়

প্রকাশ | ২৩ জুন ২০২৩, ১৭:০৬

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

টি-টোয়েন্টি ক্রিকেটে দুইশোর বেশি রান করা যেন প্রাত্যাহিক দিনের কাজ হয়ে গেছে। কিন্তু সম্প্রতি আড়াইশো রান তাড়া করাও বেশি অসম্ভব বলে মনে হচ্ছেন। ইংল্যান্ডের ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টে ঘটল এমনই ঘটনা। সারের দেওয়া ২৫৩ রানের জবাবে ব্যাট করতে নেমে জিতে নেয় মিডলসেক্স।

ম্যাচের শুরুতে টস জিতে সারেকে ব্যাট করতে পাঠান মিডলসেক্সের দলনেতা স্টিভেন ইস্কিনাজি। টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা পায় সারে। মাত্র ১২.৩ ওভারে দুই ওপেনার মিলে গড়েন ১৭২ রানের জুটি। তাতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় সারে।

মাত্র ৪ রানের জন্য শতক পূরণ করতে পারেননি উইল জ্রাকস। মাত্র ৪৫ বলে করেছেন ৯৬ রান। তার এই ইনিংসটি আটটি চার ও সাতটি ছয়ে সাজানো। এদিকে মাত্র ৩৭ বলে নয়টি চার ও পাঁচটি ছয়ের সাজানো ৮৫ রান করেন লরি ইভান্স। বাকি ব্যাটারদের কেউই বলারর মতো সুবিধা করতে পারেননি। জ্যামি ওভারটন ১৮, ক্রিস জর্ডান ১৬ ও শেন অ্যাবোর্ট ১১ রান করেন। দলীয় সংগ্রহ থামেন ২৫২ রানে।

রান তাড়া করতে নেমে ভালো সূচনা পায় মিডলসেক্সও। দুই ওপেনার মিলে মাত্র ৬.৩ বলে তোলেন ৯০ রান। ১৬ বলে ৩৬ রান করে জো ক্রাকনেল। আর দলনেতা ও ওপেনার ইস্কিনাজি করেন ৩৯ বলে ৭৩ রান।

তৃতীয় উইকেট জুটিতে আসে ১০৫ রান। ২৪ বলে ৪৮ রানে আউট হন রায়ান হিঙ্গিস। আর ফিফটি পূরণের পর ৬৮ রানে থামেন ম্যাক্স হোল্ডেন। তাতেই জয় পেয়ে যায় মিডলসেক্স।

(ঢাকাটাইমস/২৩জুন/এমএম)