নির্বাচন সুষ্ঠু হয়নি মনে হলে আদালতে বিচার দিতে পারবেন: পরিকল্পনামন্ত্রী

প্রকাশ | ২৫ জুন ২০২৩, ১৬:৪৩

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ

আগের নির্বাচন সুষ্ঠু হয়েছিল এবং সামনের নির্বাচনও সুষ্ঠুভাবে হবে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম.এ.মান্নান। তিনি বলেন, কেউ যদি মনে করেন নির্বাচন সুষ্ঠু হয়নি তিনি আদালতে গিয়ে বিচার দিতে পারবেন।

 

রবিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে শান্তিগঞ্জ আব্দুল মজিদ কলেজ মিলনায়তনে পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নানের স্বেচ্ছাধীন তহবিল হতে অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

এ সময় ৪১৭ পরিবারের মধ্যে নগদ ৫ লাখ টাকা বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী।

 

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বিদ্যুৎ প্রসঙ্গে বলেন, বিদ্যুতের কিছু সমস্যা ছিল এখন সেটা আগের মতো নেই। লাখ লাখ টন কয়লা সরকার দেশে আনছে। জাহাজের লাইন লেগে গেছে, ১০ লাখ টন কয়লা নিয়ে জাহাজ ভিড়ছে। বিদ্যুতের সমস্যা সমাধানে শেখ হাসিনা সরকার অনেক চেষ্টা করছে।

 

বিএনপিকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, ধানের শীষ মার্কা নিয়ে যারা ক্ষমতায় ছিল দেশের জন্য কী করেছে। বিদ্যুৎ থেকে শুরু করে দেশের কোনো উন্নয়নকাজ করতে পারেনি। বর্তমানে দেশের উন্নয়ন দেখে তারা ষড়যন্ত্র করছে।

 

মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ দেশকে স্বাধীন করেছে। জনগণ ভোট দিলে শেখ হাসিনা আবার প্রধানমন্ত্রী হবেন। যারা বাংলাদেশ শ্রীলঙ্কা হবে বলে গুজব ছড়াচ্ছে তারা দেশের ভেতরে বিশৃঙ্খলা সৃষ্টি করত চায়। বাংলাদেশ এখন ইউরোপ, জাপান, চীনের মতো হবে।

 

এ সময় তিনি আরও বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ানো হয়েছিল সেটা নিয়ন্ত্রণে আনা হয়েছে। পেঁয়াজের দাম বৃদ্ধি করা হয়েছিল এখন সেটা কমে গেছে। চক্রান্ত করে বাজারে দ্রব্যমূল্যের দাম বাড়ানোর চেষ্টা করলে  সঙ্গে সঙ্গে সরকার বাজারে কম দামে সেই পণ্য ছেড়ে দেবে। বাজারে জিনিসপত্রের দাম নিয়ে ষড়যন্ত্র করলে আইন অনুযায়ী সরকার ব্যবস্থা নেবে।

 

এ সময় অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান,  শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক ও পরিকল্পনা মন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. হাসনাত হোসেন প্রমুখ।

 

(ঢাকাটাইমস২৫জুন/এআর)