কাপ্তাইয়ে চাঁদাবাজির সময় ২ জেএসএস সন্ত্রাসী গ্রেপ্তার

প্রকাশ | ২৮ জুন ২০২৩, ২০:৫৭

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস

রাঙামাটির কাপ্তাইয়ে চাঁদাবাজির সময় হত্যা মামলার আসামিসহ দুইজনকে গ্রেপ্তার করেছে সেনা জোন ও পুলিশ। এসময় তাদের কাছ থেকে ১টি দেশীয় এলজি, ৩ রাউন্ড কার্তুজ, ২টি মোবাইল ফোন ও চাঁদার নগদ অর্থ এবং এনআইডি কার্ড উদ্ধার করা হয়েছে। তবে এসময় আরও তিন থেকে চার জন পাহাড়ি সন্ত্রাসী পালিয়ে গেছে।

মঙ্গলবার (২৭ জুন) রাত ১০টায় উপজেলার বালুচর স্টিল ব্রিজের পাশ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আটকৃতরা হলো- বাসিং অং মারমা (৪৫) ও অং সিং মং মারমা (৩৫)। তারা কাপ্তাইয়ের ২ নম্বর রাইখালী ইউনিয়নের কারিগর পাড়া এলাকার বাসিন্দা।

নিরাপত্তা বাহিনী জানায়, উপজেলার বালুচর স্টিল ব্রিজের পাশে কাপ্তাই-লিচুবাগান সড়কে পশুবহনকারী ট্রাক এবং অন্যান্য গাড়ি আটকে পাঁচ থেকে ছয় জন ব্যক্তি চাঁদা আদায় করছে; এমন তথ্যের ভিত্তিতে কাপ্তাই জোন অটল ৫৬ এর ওয়ারেন্ট অফিসার মো. ফারুকের নের্তৃত্বে একটি টহল দল এবং কাপ্তাই থানার পুলিশের একটি টিম অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এসময় তাদের কাছ থেকে ১টি দেশীয় এলজি, ৩ রাউন্ড কার্তুজ, ২টি মোবাইল ফোন ও চাঁদার নগদ অর্থ এবং এনআইডি কার্ড উদ্ধার করা হয়েছে।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন জানান, আটক সন্ত্রাসী বাসিং অং মারমা এর আগেও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক বিচ্ছিনতাবাদী সংগঠন জেএসএসের (মূল) হয়ে চাঁদাবাজি করার সময় গ্রেপ্তার হয় এবং এক বছর কারাদণ্ডও ভোগ করে। এছাড়া তার বিরুদ্ধে দুইটি হত্যা মামলা রয়েছে। অপর ব্যক্তি অং সিং মং মারমা ও জেএসএসের (মূল) একজন সশস্ত্র সন্ত্রাসী হয়ে দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করে আসছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দুই আসামি চাঁদাবাজির কথা স্বীকার করেছেন। তাদের আজ বুধবার (২৮ জুন) সকালে রাঙামাটি আদালতে পাঠানো হয়েছে।