অতিঝুঁকিপূর্ণ গুলশান শপিং সেন্টার সিলগালা, ব্যবসায়ীদের বিক্ষোভ

প্রকাশ | ১৩ জুলাই ২০২৩, ১৬:৪৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

অতিঝুঁকিপূর্ণ ভবন বিবেচনায় রাজধানীর গুলশান ১ নম্বরে গুলশান শপিং সেন্টার সিলগালা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি)। ফলে সড়ক অবরোধ করে সিলগালা করার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করছেন ব্যবসায়ীরা।

এদিকে ব্যাবসায়ীদের করা বিক্ষোভ ও সড়ক অবরোধে গুলশান ও বনানীসহ আশপাশের এলাকায় সৃষ্টি হয়েছে যানজট।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝুঁকিপূর্ণ ভবন হওয়ায় মার্কেটটি সিলগালা করেন। এসময় ব্যবসায়ীদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মকর্তাদের বাগবিতণ্ডা হয়।

এর আগে রাজধানীতে কয়েকটি আগুনের ঘটনায় রাজধানীর দুই সিটি করপোরেশন ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করার উদ্যোগ নেয়। এরই মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন আটটি মার্কেটকে ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করে। এর মধ্যে গুলশান ১ নম্বরে এই মার্কেটটিও রয়েছে।

এদিকে মার্কেটটি সিলগালা করা হলে ব্যবসায়ীরা দাবি করেন, তাদেরকে কোন সময় না দিয়েই মার্কেটটি সিলগালা করে তাদের উচ্ছেদ করা হচ্ছে। তবে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দাবি ভিন্ন।

তিনি বলেন, অতিঝুঁকি বিবেচনায় ভবনটি সিলগালা করা হয়েছে। কিন্তু সিলগালার আগে যথেষ্ট সময় পেয়েছেন দোকান মালিক ও ব্যবসায়ীরা।

ঝুঁকিপূর্ণ আটটি মার্কেট

গুলশান উত্তর কাঁচা মার্কেট, গুলশান দক্ষিণ পাকা মার্কেট, মোহাম্মদপুর কাঁচা বাজারের প্রথম ও দ্বিতীয় তলা, রায়েরবাজার মার্কেট, কারওয়ানবাজার ১ নম্বর মার্কেট, কারওয়ানবাজার ২ নম্বর মার্কেট, কারওয়ানবাজার অস্থায়ী কাঁচা মার্কেট (কিচেন মার্কেট), কারওয়ান বাজার কাঁচামালের আড়ৎ মার্কেট ভবন ‘অতি নাজুক’ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৩জুলাই/কেআর/কেএম)