আরও চার জেলায় নতুন ডিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ জুলাই ২০২৩, ১০:৫৮ | প্রকাশিত : ১৬ জুলাই ২০২৩, ০৮:৩৪

আরও চার জেলায় জেলা প্রশাসক (ডিসি) পরিবর্তন করা হয়েছে।

শনিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এ নিয়ে গেল প্রায় দেড় সপ্তাহে ৩২ জেলায় ডিসি পদে রদবদল হলো।

প্রজ্ঞাপন অনুযায়ী, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. গোলাম মওলাকে নওগাঁর জেলা প্রশাসক করা হয়েছে। মুন্সীগঞ্জের জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলকে গাইবান্ধায় একই পদে বদলি করা হয়েছে।

এছাড়া, ভোলার জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদকে শরীয়তপুরে এবং শরীয়তপুরের জেলা প্রশাসক আরিফুজ্জামানকে ভোলায় বদলি করা হয়েছে।

এর আগে গত ৬ জুলাই ঢাকাসহ দশ জেলায় নতুন ডিসি দেয়া হয়। এর মধ্যে গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. আনিসুর রহমানকে ঢাকায় বদলি করে একই দায়িত্ব দেওয়া হয়।

জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. মোশাররফ হোসেন খানকে রাঙামাটি জেলায়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের একান্ত সচিব শাহ্ মোজাহিদ উদ্দিনকে বান্দারবানে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিবের একান্ত সচিব (উপসচিব) মো. কায়ছারুল ইসলামকে টাঙ্গাইল জেলায় এবং স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব মু. আসাদুজ্জামানকে পাবনার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা আরও হয়, পানিসম্পদ উপমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মো. আরিফুজ্জামানকে শরীয়তপুরের ডিসি হিসেবে বদলি করা হয়েছে। আর অর্থ বিভাগে সংযুক্ত উপসচিব সুরাইয়া জাহানকে লক্ষীপুরে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) খন্দকার মু. মুশফিকুর রহমানকে কুমিল্লায়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত উপসচিব শাহীনা আক্তারকে ফেনীতে এবং বিদ্যুৎ বিভাগের উপসচিব আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামকে গাজীপুরের ডিসি হিসেবে বদলি করা হয়।

গত ৯ জুলাই আরেক প্রজ্ঞাপনে দশ জেলায় নতুন ডিসি পদায়ন করা হয়। সেই প্রজ্ঞাপনে জানানো হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহা. রফিকুল ইসলামকে বরগুনা, নৌপরিবহন প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারকে যশোর, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব দেবী চন্দ্রকে হবিগঞ্জ, অতিরিক্ত শরণার্থী ও ত্রাণ প্রত্যাবাসন কমিশনার-২ মোহা. খালিদ হোসেনকে বাগেরহাট, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলামকে বরিশাল এবং জননিরাপত্তা বিভাগে বদলির আদেশাধীন উপসচিব মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদকে ভোলার জেলা প্রশাসক করা হয়েছে।

একই প্রজ্ঞাপনে স্থানীয় সরকার বিভাগের উপসচিব শাহেদ পারভেজকে নেত্রকোনা, আইনমন্ত্রীর একান্ত সচিব মো. নূর কুতুবুল আলমকে পটুয়াখালী, বিদ্যুৎ বিভাগের উপসচিব শেখ রাসেল হাসানকে সিলেট এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মো. এহতেশাম রেজাকে কুষ্টিয়ার জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হয়েছে।

তাছাড়া ১০ জুলাই এক প্রজ্ঞাপনে আটজেলায় নতুন জেলা প্রশাসক দেয় সরকার। একইদিন উপসচিব পদমর্যাদার আরও ১৪ কর্মকর্তাকে বদলি করে নতুন দায়িত্ব দেয়া হয়। ওইদিন প্রজ্ঞাপনে জানানো হয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. শামীম হাসানকে মেহেরপুর জেলার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে বদলি করা হয়েছে। আর প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক আব্দুল্লাহ আল খায়রুমকে শেরপুরের ডিসি, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপসচিব মো. ইমরান আহমেদকে জামালপুরের, মন্ত্রিপরিষদ বিভাগের মো. আবু জাফর রিপনকে মুন্সীগঞ্জের, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মোহাম্মদ মোবাশ্বের হাসানকে রংপুরের, রেহেনা আক্তারকে মানিকগঞ্জের, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর উপপ্রকল্প পরিচালক মো. মাহমুদুল হককে নারায়ণগঞ্জের এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণলয়ের উপসচিব কিসিঞ্জার চাকমাকে চুয়াডাঙ্গার ডিসি হিসেবে বদলি করা হয়।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :