ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু হাসপাতালে

প্রকাশ | ১৬ জুলাই ২০২৩, ০৮:৫৬

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

মধ্যপ্রাচ্যের মুসলিম দেশগুলোর মাঝখানে ছোট্ট একটি ইহুদি রাষ্ট্র ইসরায়েল। জনগণের চলমান বিক্ষোভ এবং দেশে-বিদেশে প্রবল চাপের মুখে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। হঠাৎ তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। খবর আল জাজিরার।

 

প্রতিবেদনে বলা হয়েছে, নেতানিয়াহুর মৃদু মাথা ঝিমুনি দেখা দেওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তার শারীরিক অবস্থা ভালো আছে।

 

নেতানিয়াহুর অফিসের পক্ষ থেকে বলা হয়েছে, কিছুক্ষণ আগে ইসরায়েলি প্রধানমন্ত্রী তেল আবিবের শেবা মেডিকেল সেন্টারে পৌঁছেছেন। তার অবস্থা ভালো, তবে শারীরিক পরিস্থিতি মূল্যায়ন চলছে।

 

হাসপাতালের সঙ্গে দেওয়া যৌথ বিবৃতিতে আরও জানানো হয়, ইসরায়েলে বর্তমানে গ্রীষ্মকালীন তাপপ্রবাহ চলছে, এর ফলে তাপমাত্রা ৩০ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াসের মাঝামাঝি অবস্থান করছে। এর মধ্যে গত শুক্রবার উত্তর ইসরায়েলের একটি জনপ্রিয় অবকাশস্থল ‘সি অব গ্যালিল’ হ্রদ পরিদর্শনে গিয়েছিলেন নেতানিয়াহু।

 

এরপর শনিবার হঠাৎ ইসরায়েলি প্রধানমন্ত্রীর মাথা ঘুরে উঠলে ব্যক্তিগত চিকিৎসক তাকে হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। পরে তাকে তেল আবিবের কাছে শেবা মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

 

পরীক্ষা-নীরিক্ষার জন্য চিকিৎসকরা তাকে হাসপাতালে থাকার পরামর্শ দিয়েছেন বলে জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, প্রাথমিক পরীক্ষায় সব স্বাভাবিক ছিল, অস্বাভাবিক কিছু পাওয়া যায়নি। প্রাথমিক মূল্যায়ন বলছে, নেতানিয়াহু পানিশূন্যতায় ভুগছেন।

(ঢাকাটাইমস/১৬ জুলাই/আরজেড)