স্ত্রীকে পেটানো’র অভিযোগ: সেই এএসপির সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার

প্রকাশ | ১৭ জুলাই ২০২৩, ১৫:৪৩ | আপডেট: ১৭ জুলাই ২০২৩, ১৫:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

স্ত্রীকে নির্যাতনের অভিযোগে রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সহকারী পুলিশ সুপার (এএসপি) রুবেল হককে সাময়িকভাবে বরখাস্তের আদেশটি প্রত্যাহার করা হয়েছে। এর আগে গত ১১ জানুয়ারি পুলিশের এই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। রুবেল হক বিসিএস পুলিশ ক্যাডারের ৩৬তম ব্যাচের কর্মকর্তা। 

আরও পড়ুন: বউ পেটানো’ সেই এএসপি রুবেল হক সাময়িক বরখাস্ত

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সহকারী পুলিশ সুপার (ইতোপূর্বে খাগড়াছড়ি এপিবিএন এবং বিশেষায়িত ট্রেনিং সেন্টারের সহকারী পুলিশ সুপার) মো. রুবেল হককে গত ১১ জানুয়ারি সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। বরখাস্ত করার আদেশটি বাংলাদেশ সার্ভিস রুলস (বি.এস.আর) পার্ট-১-এর বিধি ৭৩ এবং সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৩৯(৩) মোতাবেক প্রত্যাহার করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, তার সাময়িক বরখাস্তকাল কর্তব্যকাল হিসেবে গণ্য হবে। তিনি বিধি মোতাবেক বকেয়া বেতন ভাতাদি প্রাপ্য হবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে গত বছরের ১৩ সেপ্টেম্বর পুলিশ সদরদপ্তর থেকে তৎকালীন আইজিপি ড. বেনজীর আহমেদ স্বাক্ষরিত বদলি-সংক্রান্ত এক প্রজ্ঞাপনে যৌতুকের জন্য স্ত্রীকে অমানবিক নির্যাতন করা সহকারী পুলিশ সুপার (এএসপি) রুবেল হককে টাঙ্গাইলের মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টার থেকে খাগড়াছড়ির মহালছড়ির ষষ্ঠ এপিবিএনে বদলি করা হয়। ২০২১ সালের ৩১ মে নওগাঁর ধামইরহাট উপজেলার চকযাদু গ্রামের আফজাল হোসেনের মেয়ে সায়মা সুলতানা সিমির সঙ্গে এএসপি রুবেলের বিয়ে হয়। তিনি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তেররশিয়া গ্রামের জারজিস আলী মধুর ছেলে।

জানা যায়, ৫০ লাখ টাকা যৌতুকের জন্য প্রায়ই স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন রুবেল। এ ঘটনায় স্ত্রী গত বছরের ৬ সেপ্টেম্বর টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে রুবেল, তার বাবা জারজিস আলী মধু, মা নাসিমা বেগম ও বোন নাসরিন খাতুনের নামে মামলা করেন। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শুনানি শেষে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ঘটনার তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন এবং মির্জাপুর থানাকে মামলা নেওয়ার জন্য আদেশ দেন।

ঢাকাটাইমস/১৭জুলাই/এসএস