ইমার্জিং এশিয়া কাপ

শ্রীলংকাকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

প্রকাশ | ২১ জুলাই ২০২৩, ১৮:১৪

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ইমার্জিং এশিয়া কাপের প্রথম সেমিফাইনাল ম্যাচে শ্রীলংকাকে ৬০ রানে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালের টিকিট নিশ্চিত করল পাকিস্তান। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩২২ রান তুলে পাকিস্তান। জবাবে খেলতে নেমে ২৬২ রানে থামে লঙ্কানরা।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানি দলনেতা মোহাম্মদ হ্যারিস। ব্যাটিংয়ে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি কোনো ওপেনার। সাহিবজাদা ফারহান ১২ ও সায়েম আইয়ুব ২২ রান করেন।

তবে তৃতীয় উইকেট জুটিতে দারুণ ব্যাট করতে থাকেন ওমায়ের ইউসুফ ও তাইয়েব তাহির। দুজনে গড়েন ৬১ রানে জুটি। ২৬ বলে ২৬ রান করে আউট হন তাহির। পরের উইকেটে নেমে মাত্র ৮ রান করেন কাসেম আকরাম। এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৭৯ বলে ৮৮ রানে থামেন ইউসুফ।

এরপর ষষ্ঠ উইকেট জুটিতে মুবাসির খানকে সঙ্গে নিয়ে দলীয় স্কোর বড় করতে থাকেন দলনেতা মোহাম্মদ হ্যারিস। দুজনে গড়েন ৭৩ রানে জুটি। দ্রুত অর্ধশতক পূরণের পর ৫২ রানে থামেন হ্যারিস। আর মুবাসিরের ব্যাট থেকে আসে ৪২ রান। শেষদিকে দলীয় স্কোরে কিছু রান যোগ করেন মোহাম্মদ ওয়াসিম ও আরশাদ ইকবালরা। ১৭ বলে ২৪ রান করেন ওয়াসিম। আর ৪ বলে ১০ রানে অপরাজিত থাকেন ইকবাল।

রান তাড়া করতে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি স্বাগতিক শ্রীলংকার। মাত্র ৩৩ রান তুলতেই না তুলতেই ৩ উইকেট হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে লঙ্কানরা। শূন্যরানে ওপেনার লাসিথ ক্রোসপুলে ও ১ রানে মিনোদ ভানুকা আউট হন। আর আউট হওয়ার পূর্বে ১০ রান করেন পানিন্দু সুরিয়াবান্ধারা।

তবে চতুর্থ উইকেটে দলকে দুর্দান্ত জুটি উপহার দেন ওপেনার আভিষ্কা ফার্নান্দো ও শায়ান আচার্গে। এ সময় দুজন মিলে ১২৮ রানের জুটি গড়লে জয়ের স্বপ্ন দেখতে থাকে স্বাগতিকরা। অর্ধশতক পূরণের পর সেঞ্চুরির পথে থাকা ফার্নান্দো থেমেছেন ৯৭ রানে। আরেক ব্যাটার শায়ানও ফেরেন ৯৭ রানেই।

এই দুই ব্যাটার ছাড়া ক্রিজে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি কেউই। ফলে আর ম্যাচও জেতা হয়নি।

(ঢাকাটাইমস/২১জুলাই/এমএম)