সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির তারুণ্যের সমাবেশ শুরু

প্রকাশ | ২২ জুলাই ২০২৩, ১৪:২৩ | আপডেট: ২২ জুলাই ২০২৩, ১৫:০৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির তিন সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে ঢাকা বিভাগীয় তারুণ্যের সমাবেশ শুরু হয়েছে।

শনিবার দুপুর দুইটায় কোরআন তিলাওয়াতের মাধ্যমে তারুণ্যের সমাবেশ শুরু হয়। তবে নির্ধারিত সময়ের আগেই ঢাকার এই তারুণ্য সমাবেশে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকা লোকে লোকারণ্য হয়েছে। সমাবেশের পরিধি সোহরাওয়ার্দী উদ্যান ছাড়িয়ে কাকরাইল, পল্টন ও শাহবাগ পর্যন্ত বিস্তৃতি ঘটেছে।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ভোটাধিকার প্রতিষ্ঠাসহ ১১ দফা দাবিতে রাজধানী ঢাকার এই সমাবেশের মাধ্যমে শেষ হচ্ছে তারুণ্যের সমাবেশ’। একই দাবিতে এরই মধ্যে পাঁচটি সমাবেশ করা হয়েছে। রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আজকের শেষ সমাবেশে নতুন প্রজন্মের ভোটারদের ভোটাধিকার আদায়ে ঐক্যবদ্ধ ও সক্রিয় হওয়ার পাশাপাশি গণতন্ত্র পুনরুদ্ধার এবং স্বৈরাচারকে রুখে দেওয়ার আহ্বান জানানো হবে।

সমাবেশ থেকে আগামী ২৭ জুলাই মহাসমাবেশের ঘোষণা দেবেন মির্জা ফখরুল। এছাড়া পৃথকভাবে সমমনা জোটগুলোও প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে অভিন্ন কর্মসূচি ঘোষণা করবেন বলে জানা গেছে।

সোহরাওয়ার্দী উদ্যানে সরজমিনে দেখা গেছে, শুক্রবার রাত থেকে ঢাকার আশপাশের জেলার নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেন। আজ ভোর থেকেই বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করেন।

ঢাকাটাইমস/২২জুলাই/জেবি/ইএস