ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে রাঙামাটির আমির হোসেন খসরু

প্রকাশ | ২৩ জুলাই ২০২৩, ১৭:০৮ | আপডেট: ২৩ জুলাই ২০২৩, ১৭:১৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে উপ-তথ্য ও গবেষনা সম্পাদক এর স্থান পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের ২০১৫-২০১৬ সেশনের শিক্ষার্থী আমির হোসেন খসরু। তিনি ঢাবির শিক্ষা ও গবেষণা বিভাগের শিক্ষার্থী।

গত ১৩ জুলাই বৃহস্পতিবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। সেখানেই উপ-তথ্য ও গবেষণা সম্পাদক হিসেবে স্থান পান রাঙামাটির লংগদু উপজেলার আমির হোসেন খসরু। তার গ্রামের বাড়ি লংগদু উপজেলার ৬নং মাইনিমুখ ইউনিয়নের উত্তর সোনাই গ্রামে।

তিনি জানান, ‘বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপ-তথ্য ও গবেষণা সম্পাদক হিসেবে আমাকে মনোনীত করায় বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। রূপকল্প ২০৪১ বাস্তবায়ন এবং আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্রসমাজের হয়ে কাজ করার সুযোগ পেয়ে আমি গর্ববোধ করছি।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা এবং ৭১ এর শহীদদের আত্মত্যাগকে হৃদয়ে ধারণ করে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশরত্ন শেখ হাসিনার সৈনিক হিসেবে কাজ করতে আমি দৃঢ়প্রত্যয়ী। শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহক হয়ে স্বাধীনতার চেতনাবিরোধী অপশক্তিকে রুখে দেওয়াই আমার অঙ্গীকার।’

উল্লেখ্য, আমির হোসেন খসরুর বাবা আবুল হোসেন বাবুল সাবেক সদস্য ৬নং মাইনীমূখ ইউনিয়ন আওয়ামী লীগ শাখা। মাতা আনোয়ারা বেগম লংগদু উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান। এছাড়া লংগদু উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক(২০১২-বর্তমান), সাবেক লংগদু উপজেলা কৃষক লীগের মহিলা বিষয়ক সম্পাদক (২০০০-২০১২ সাল) সাবেক লংগদু উপজেলা মহিলা লীগের সদস্য (১৯৯১-২০০০ সাল) ও ৬নং মাইনীমুখ ইউনিয়ন পরিষদের টানা তিনবার সংরক্ষিত আসনের সাবেক মহিলা মেম্বার।

এছাড়াও আমির হোসেন খসরু এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-সাংস্কৃতিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ হল ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক ছিলেন।

(ঢাকাটাইমস/২৩জুলাই/এমএম)