নোয়াখালী পল্লী-বিদ্যুৎ সমিতির কার্যালয়ে আগুন

প্রকাশ | ২৮ জুলাই ২০২৩, ২০:৪৭

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর পল্লী বিদ্যুৎ সমিতির প্রধান কার্যালয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ওই কার্যালয়ের ওয়ার্কশপ কক্ষে থাকা ট্রান্সফরমার ও মূল্যবান মালামাল পুড়ে অন্তত ৩০ থেকে ৩৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে অফিসের লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

শুক্রবার বিকাল ৪টার দিকে বেগমগঞ্জ চৌরাস্তা সংলগ্ন পল্লী বিদ্যুৎ সমিতির ওয়ার্কশপে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই কক্ষে মেরামত যোগ্য ট্রান্সফরমারগুলো মেরামত করা হতো।

নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জাকির হোসেন জানান, ওয়ার্কশপের হিটিং চেম্বারে বিকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনের বিষয়টি তাৎক্ষনিক চৌমুহনী ফায়ার সার্ভিসকে জানালে তারা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ওয়ার্কশপে অতিরিক্ত তাপমাত্রার কারণে হিটিং চেম্বারে শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ওই কক্ষটিতে শুধু ট্রান্সফরমার মেরামত করা হতো, আগুনে অনেকগুলো ট্রান্সফরমার পুড়ে গেছে, তবে সংখ্যাটা এখনও নিশ্চিত করা যায়নি। আগুনে ট্রান্সফরমার সহ মূল্যবান মালামাল পুড়ে অন্তত ৩০ থেকে ৩৫লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছি।

চৌমুহনী ফায়ার সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জমির উদ্দিন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস মাইজদী ও বেগমগঞ্জ স্টেশনের ৪ ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে এক ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে।

 

(ঢাকাটাইমস/২৮জুলাই/এসএ)