জার্মানিতে রাষ্ট্রদূত মোশাররফ হোসেনের মেয়াদ বাড়ল

প্রকাশ | ১০ আগস্ট ২০২৩, ১৯:৫৬ | আপডেট: ১০ আগস্ট ২০২৩, ২০:০৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। আগামী ছয়মাস তিনি তার দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী মো. মোশাররফ হোসেন ভূঁইয়াকে তাঁর বর্তমান চুক্তির ধারাবাহিকতায় এবং অনুরূপ শর্তে আগামী ২৪ সেপ্টেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ছয়মাস মেয়াদে জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। এ চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

এর আগে ২০২০ সালের আগস্টে জাতীয় জার্মানির নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পান রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

তার আগে শিল্প মন্ত্রণালয়ের সাবেক জ্যেষ্ঠ সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। সরকারি চাকরি থেকে অবসর নেয়ার আগে মোশাররফ হোসেন ভূঁইয়াকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়। একই সঙ্গে তাকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিবও করা হয়। এছাড়া, পদ্মা সেতু প্রকল্প নিয়ে জটিলতার সময় মোশাররফ হোসেন ভূঁইয়া সেতু বিভাগের সচিব ছিলেন।

মোশাররফ হোসেন ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পর্ণ করেন। তিনি যুক্তরাষ্ট্রের উইলিয়ামস কলেজ ইন ম্যাসাচুসেটস থেকে উন্নয়ন অর্থনীতির ওপর মাস্টার্স অব আর্টস সম্পন্ন করেন।

ঢাকাটাইমস/১০আগস্ট/এসএস