শাহজালালে যাত্রীর ব্যাগ থেকে ৫৯ লাখ টাকার বৈদেশিক মুদ্রা উদ্ধার, দুই দিনের রিমান্ডে

প্রকাশ | ৩০ আগস্ট ২০২৩, ২১:৪৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী এক যাত্রীর কাছ থেকে প্রায় ৫৯ লাখ টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আটক ওই যাত্রীর নাম নুরুল আলম। মঙ্গলবার বিমানবন্দর থানায় তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়। ওই মামলায় তাকে বুধবার দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে পুলিশকে অনুমতি দিয়েছেন আদালত।

বুধবার সন্ধ্যায় বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক জানান, বুধবার আদালতের কাছে নুরুল আলমের ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একটি সূত্র জানায়, নুরুল আলম ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার জন্য মঙ্গলবার বিকালে হজরত শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে প্রবেশ করেন। তিনি বোর্ডিং পাস সংগ্রহ করে চেকিং সম্পন্ন করে বোর্ডিং ফটক ১ নম্বরে অবস্থান করেন। এ সময় গোপন খবরের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তাঁর কাছে বৈদেশিক মুদ্রা থাকার কথা তিনি অস্বীকার করেন। পরে তাঁকে গ্রিন চ্যানেলে ব্যাগেজ কাউন্টারে এনে তাঁর ব্যাগে তল্লাশি চালানো হয়। সেখান থেকে বেশ কিছু সৌদি রিয়াল, আমিরাতি দিরহাম এবং ওমান রিয়াল পাওয়া যায়। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ ৫৮ লাখ ৯৪ হাজার ৭৫০ টাকা।

নুরুল আলমের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

গ্রেপ্তারকৃত নুরুল আলমের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচি এলাকায়।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/এএ/কেএম)