ছাত্রলীগের সমাবেশ শুরু, জনসমুদ্র সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশ

প্রকাশ | ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪৫ | আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৬:২৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয়েছে ছাত্রলীগের তারুণ্যের ছাত্র সমাবেশ। ঢাকার এই তারুণ্যের ছাত্রসমাবেশে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকা লোকারণ্য হয়ে গেছে।

শুক্রবার বিকাল তিনটায় আনু্ষ্ঠানিকভাবে শুরু হয় সমাবেশ। তবে তার আগেই সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের স্মরণে স্মরণকালের সর্ববৃহৎ এই ছাত্র সমাবেশে যোগ দিতে জুমার আগেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে উপস্থিত হতে থাকেন।

সরেজমিনে রমনা পার্ক, মৎস্য ভবন, কাকরাইল মোড়, শাহবাগ, হাইকোর্ট মোড়, সেগুনবাগিচা এলাকায় মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে।

সচিবালয়, জাতীয় প্রেস ক্লাব, শিক্ষা ভবন, কার্জন হল, নগর ভবন, বঙ্গবন্ধু এভিনিউ, ফুলবাড়িয়া, পুরানা পল্টন, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের চারপাশের রাস্তা হয়ে নেতাকর্মীরা সমাবেশ স্থলে এসে পৌঁছান।

দলীয় সূত্রে জানা গেছে, সমাবেশ থেকে এ প্রজন্মের নতুন ভোটার ও তরুণদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন সমাবেশের প্রধান অতিথি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনায় রয়েছেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আফিস ইনান। 

সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে শাখা ছাত্রলীগের সভাপতি রাহাত বলেন, ছাত্রসমাবেশ কানায় কানায় পূর্ণ। এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা প্রমাণ হয়। শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করতে দেশের ছাত্রসমাজ নতুন করে শপথ গ্রহণ করে বিএনপির জামায়াতের অপশক্তিকে প্রতিহত করবে।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি বলেন, ছাত্রসমাবেশ সকলে শিক্ষার্থীদের জন্য। এই সমাবেশ মহাসমাবেশে রূপ নিয়েছে। এই সমাবেশে আওয়ামী লীগ সভাপতি ছাত্রলীগের একমাত্র অভিভাবক শেখ হাসিনা নেতাকর্মীদের উদ্দেশ্য নিকনির্দেশনা মূলক বক্তব্য দেবেন।

ঢাকাটাইমস/১ সেপ্টেম্বর/জেএ/ইএস