ভোলার ঘরে ঘরে গ্যাস-সংযোগের দাবিতে বিক্ষোভ

প্রকাশ | ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১১ | আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১৬

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস

অগ্রাধিকার ভিত্তিতে দক্ষিণাঞ্চলের উন্নয়নে গ্যাস ব্যবহার এবং ঠিকাদারি প্রতিষ্ঠান ইন্ট্রাকোর সঙ্গে গ্যাস বিক্রি চুক্তি বাতিলের দাবিতে ভোলায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ভোলা প্রেস ক্লাবের সামনে থেকে ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন কমিটির আয়োজনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পরে মিছিলটি শহরের প্রধান সড়ক ঘুরে পুনরায় প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণাঞ্চল নাগরিক আন্দোলন কমিটির আহ্বায়ক মোবাশ্বির উল্লাহ চৌধুরী, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুস, দৈনিক আজকের ভোলার সম্পাদক শওকাত হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা ভোলার গ্যাস রক্ষায় বিভিন্ন দাবি তোলেন, দাবিগুলোর মধ্যে অন্যতম ভোলাসহ দক্ষিণাঞ্চলের জনগণকে বঞ্চিত করে ভোলার গ্যাস ঢাকায় সরবরাহ করা চলবে না, ভোলার ঘরে ঘরে গ্যাসের সংযোগ দিতে হবে। ভোলার বিসিক শিল্পনগরীতে অগ্রাধিকারের ভিত্তিতে গ্যাস-সংযোগ দিতে হবে, ভোলাসহ বরিশাল বিভাগে শিল্পাঞ্চলে ও আবাসিক খাতে গ্যাস-সংযোগ দিতে হবে, ভোলায় গ্যাসভিত্তিক সবুজ শিল্পায়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে, ভোলায় একটি সরকারি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করতে হবে এবং ভোলার সরকারি পুকুর ভরাট করা বন্ধ করতে হবে।

(ঢাকাটাইমস/০৩ সেপ্টেম্বর/ইএইচ)