জয়ের সুবাস পাচ্ছে টাইগাররা

প্রকাশ | ০৩ সেপ্টেম্বর ২০২৩, ২২:৪৮

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

৩৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এখন ব্যাট করছে আফগানিস্তান ক্রিকেট দল। প্রয়োজন অনুযায়ী রান তুলতে পারছে না আফগানরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ৪০ ওভারে ৬ উইকেটে ২১২ রান। শেষ ১০ ওভারে আফগানদের দরকার ১২৩ রান। ম্যাচের এমতাবস্থায় জয়ের সুবাস পাচ্ছে টাইগাররা।

এখন ১ রানে নবি ও শূন্যরানে করিম অপরাজিত রয়েছেন।

হাই-স্কোরিং ম্যাচে রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার রহমানুল্লাহ গুরবাজকে হারায় আফগানিস্তান। শরিফুলের বলে আউট হওয়ার আগে ১ রান করেন গুরবাজ। দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৭৮ রান। ৫৭ বলে ৩৩ রান করে আউট হন রহমত শাহ।

এদিকে তৃতীয় উইকেট জুটিতে দলনেতা হাসমতউল্লাহ শহিদিকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান ওপেনার ইব্রাহিম জাদরান। দুজনই অর্ধশতক তুলে নেন। ৭৪ বলে ৭৫ রানে আউট হন ইব্রাহিম। আর ৬০ বলে ৫১ রান করেন শহিদি। নাজিবুল্লাহ জাদরানের ব্যাট থেকে আসে ১৭ রান।

এর আগে লাহোরে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশি দলনেতা সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ও মেহেদি হাসান মিরাজ। প্রথম ১০ ওভারে দুজন মিলে তোলেন ৬০ রান। ৩২ বলে ২৮ রান করে আউট হন নাঈম।

দ্বিতীয় উইকেটে নেমে নামের প্রতি সুবিচার করতে পারেননি তাওহীদ হৃদয়। ২ বল খেলে কোনো রান তুলতে পারেননি তিনি।

তবে তৃতীয় উইকেটে দুর্দান্ত ব্যাট করে যান ওপেনার মেহেদি হাসান মিরাজ ও বাঁ-হাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত। দুজন মিলে গড়েন অপ্রতিরোধ্য ১৯৪ রানের জুটি। দুজনই ফিফটি পূরণের পর সেঞ্চুরিও তুলে নেন। ১১৯ বলে ১১২ রানে রিটাইয়ার্ড হার্ট হয়ে ফিরে যান মিরাজ। আর রান আউট হওয়ার আগে ১০৫ বলে ১০৪ রান করেন শান্ত।

এদিকে ১৫ বলে ২৫ রান করে রান আউট হন মুশফিকুর রহিম। অভিষিক্ত শামীম পাটোয়ারি করেন ৬ বলে ১০ রান। আর ১৮ বলে ৩২ রানে সাকিব ও ৩ বলে ৪ রানে আফিফ অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/০৩সেপ্টেম্বর/এমএম)