শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ ভিকারুননিসার শিক্ষকের বিরুদ্ধে

প্রকাশ | ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১২ | আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৮:২৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। অভিযুক্ত শিক্ষক ভিকারুননিসার বসুন্ধরা শাখায় ইংরেজি পড়ান। অভিযোগকারী শিক্ষার্থীও একই শাখার।

ভুক্তভোগী ছাত্রীর বাবা গত ২৯ আগস্ট ঢাকা বিভাগীয় কমিশনার মো.সাবিরুল ইসলামের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করেন। এর পরদিন অভিযোগ তদন্তের দায়িত্ব দেয়া হয় বিভাগীয় কমিশনার কার্যালয়ের শিক্ষা ও আইসিটি শাখার সহকারী কমিশনার আল-আমিন হালদারকে।

জানা যায়, ইংরেজির ওই শিক্ষক আপত্তিকর খুদে বার্তা পাঠিয়ে ওই শিক্ষার্থীকে হয়রানি করেন। অভিযোগ পাওয়ার পর তদন্ত কমিটি গঠন করে ওই শিক্ষককে পাঠদান থেকে বিরত রাখা হয়েছে। মঙ্গলবারের মধ্যে তদন্ত শেষ হওয়ার কথা। এরপরই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

শিক্ষার্থীর বাবা লিখিত অভিযোগে উল্লেখ করেন, প্রাইভেট পড়ানোর ফাঁকে ওই শিক্ষক বিভিন্ন সময় তার মেয়েকে অশালীন এসএমএস পাঠান। যেগুলো খুবই আপত্তিকর ও সম্মানহানিকর। তিনি এই ঘটনার প্রতিকার চেয়েছেন।

এ বিষয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী ঢাকা টাইমসকে বলেন, ‘যারা অভিযোগ করেছে তারা আমাদের চেয়ারম্যান বরাবর অভিযোগ করেছে। তারপরই ম্যাজিস্ট্রেটসহ আমরা তদন্ত শুরু করে দিয়েছি। আপাতত সেই শিক্ষক কোনো ক্লাস করতে পারবেন না, শুধু সংযুক্ত থাকবেন। তদন্তের ফলাফলও দ্রুতই সামনে আসবে।’

তদন্ত কর্মকর্তা সহকারী কমিশনার আল-আমিন হালদার ঢাকা টাইমসকে বলেন, ‘তদন্তের কাজ কিছু বাকি আছে। আরও একদিন সময় লাগতে পারে। আগামীকালের মধ্যে তদন্ত জমা দেওয়ার চেষ্টা রয়েছে।’

(ঢাকাটাইমস/০৪সেপ্টেম্বর/টিএ/ইএস)