ইতালিতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশ | ০৪ সেপ্টেম্বর ২০২৩, ২০:৫২ | আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ২১:০০

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল পালমা কাম্পানিয়া, সান জেন্নারো, সান জোসেফ শাখা ইতালি। পালমা কাম্পানিয়ায় একটি অডিটরিয়ামে প্রতিষ্ঠা বার্ষির্কী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সহসভাপতি মোস্তফা কামাল বারেক, প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সদস্য মঞ্জুর হোসেন। যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল হক জয়য়ের পরিচালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন সহ-সাংগঠনিক সম্পাদক রাসেদুজ্জামান রাসেদ।

সভায় সংগঠনের দিক নির্দেশনা ও আসন্ন আগামী সংসদ নির্বাচনে প্রবাসীদের করণীয় শীর্ষক বক্তব্য দেন সাধারণ সম্পাদক মামুন আলম মাহবুব, এছাড়াও বক্তব্য রাখেন -সহ সাংগঠনিক সম্পাদক সুরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান এবং আবুল কালাম, মো. জাবেদ হোসেন, লিটন, সৈয়দ আব্দুল খালেক, শাহাদাত, মাহাবুব, সুমন ভুইয়া, নজরুল ইসলাম, টুটুল, ফারুক লাগারী-সহ আরো অনেকে।

বক্তারা, বর্তমান সরকার শেখ হাসিনার অধীনে নির্বাচন চান না এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনের নির্বাচনের দাবি জানান। তারা আওয়ামী লীগ সরকারের তীব্র সমালোচনা করেন। শেষে বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও শহীদ জিয়াউর রহমানের জন্য বিশেষ দোয়া করেন। অনুষ্ঠান শেষ উপস্থিত অতিথিদের মাঝে মিষ্টি বিতরণ করা হয় সংগঠনের পক্ষ থেকে।

(ঢাকাটাইমস/৪সেপ্টেম্বর/এআর)