পাকিস্তানি বোলিং তোপ, জোড়া ফিফটির পরও দুই শ হলো না বাংলাদেশের

প্রকাশ | ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৩৭ | আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৪৫

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচের শুরুতেই পাকিস্তানি বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। পঞ্চম উইকেট জুটিতে সাকিব-মুশফিক ব্যক্তিগত অর্ধশতক তুলে নিলেও শেষ পর্যন্ত দুই শও করতে পারল না টাইগাররা। সবকটি উইকেট হারিয়ে ১৯৩ রানে থামল বাংলাদেশ। ফলে জয়ের জন্য পাকিস্তানের দরকার ১৯৪ রান।

লাহোরে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশি দলনেতা সাকিব আল হাসান। কিন্তু শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ফখর জামানের হাতে ক্যাচ তুলে দেন মেহেদি হাসান মিরাজ। দ্বিতীয় উইকেটে নেমে ভালো শুরুর ইঙ্গিত দিয়ে ১১ বলে ১৬ রানে ফেরেন লিটন।

ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি তাওহীদ হৃদয়ও। হারিস রউফের বলে বোল্ড হওয়ার আগে ৯ বলে ২ রান করেন এই ডানহাতি ব্যাটার।

মাত্র ৪৭ রানে ৪ উইকেটে পড়ে ব্যাটিং বিপর্যয়ে পড়া বাংলাদেশের হাল ধরেন দলনেতা সাকিব আল হাসান ও উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। ইতিবাচক ব্যাট করে যান এই দুই ব্যাটার। দুজন মিলে গড়েন ১০০ রানের জুটি। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৫৩ রানে থামেন সাকিব।

এরপর একপ্রান্তে মুশফিক থাকলেও অন্যপ্রান্তে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি কেউই। সাকিবের পর ফিফটি পূরণের পর ৬৪ রানে থেমেছেন মুশফিক। তার এই ইনিংসটি পাঁচটি চারে সাজানো। এছাড়া শামীম ১৬, আফিফ ১২, তাসকিন শূন্য ও শরিফুল ১ রান করেন। আর ১ রানে অপরাজিত থাকেস হাসান মাহমুদ।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন হারিস রউফ। নাসিম শাহ নেন তিনটি উইকেট। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন তিনজন বোলার।

 (ঢাকাটাইমস/০৬সেপ্টেম্বর/এমএম)