পাথিরানার বলে কটবিহাইন্ড সাকিব

প্রকাশ | ০৯ সেপ্টেম্বর ২০২৩, ২১:০১

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

শ্রীলঙ্কার দেয়া ২৫৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ভালো সূচনা পেয়েছিলো বাংলাদেশ। এরপর হুট করেই সাজঘরে ফেরেন দুই ওপেনার। এবার মাথিশা পাথিরানার বলে কটবিহাইন্ড হলেন টাইগার দলনেতা সাকিব আল হাসান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৭০ রান।

এখন ১১ রানে লিটন ও শূন্যরানে মুশফিক ব্যাট করছেন।

ম্যাচের শুরুতে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করার আমন্ত্রণ জানান টাইগার দলনেতা সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে ঝড়ো সূচনার ইঙ্গিত দেন দুই লঙ্কান ওপেনার। কিন্তু জুটি বড় করতে পারেননি তারা। হাসান মাহমুদের করা বলে ১৭ বলে ১৮ রান করে আউট হন দিমুথ করুনারত্নে।

দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা কুশল মেন্ডিসকে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। ৬০ বলে ৪০ রান করা নিশাঙ্কাকে ফেরান শরিফুল। নিজের করা পরের ওভারে ৫০ রান করা কুশল মেন্ডিসকে আউট করেন এই টাইগার পেসার। ১০ রান করেন আশালাঙ্কা। ৬ রান করেন ধনঞ্জয়া ডি সিলভা।

এদিকে ষষ্ঠ উইকেট জুটিতে দলনেতা দাসুন শানাকাকে নিয়ে দারুণ ব্যাট করে যান সাদিরা সামারাবিক্রমা। দুজনে গড়েন ৬০ রানের জুটি। ২৪ রান করে আউট হন শানাকা। এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূরণের সেঞ্চুরির পথে ছিলেন সামারাবিক্রমা। শেষ বলে আউট হওয়ার আগে করেন ৯৩ রান। এছাড়া

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ। এছাড়া দুটি উইকেট নেন শরিফুল ইসলাম।

(ঢাকাটাইমস/০৯সেপ্টেম্বর/এমএম)