রাষ্ট্রপতির এপিএস মামুনের অপরাধও তদন্ত করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ | ১৫ সেপ্টেম্বর ২০২৩, ২১:০৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

শাহবাগ থানা হেফজতে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মামুনের অপরাধ রয়েছে কি না সেটিও তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁও সেন্ট্রাল স্টোরেজ ডিপোর (সিএসডি) নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, 'আইন সবার জন্য সমান। আইন অমান্যকারী জনপ্রতিনিধি কিংবা পুলিশ যে-ই হোক না কেন তাকে শাস্তি পেতেই হবে। ঘটনা ঘটার পর প্রধানমন্ত্রীর নির্দেশে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে। যারা যারা ঘটনা ঘটিয়েছে, তাদের সবার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।'

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের সিদ্ধান্ত নিয়ে কোনো দুর্বলতা নেই। মামলা না হলেও মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি করা হয়েছে৷ সব ঘটনারই তদন্ত করা হবে।' 

শনিবার রাতে নারীঘটিত বিষয় নিয়ে ফজলুল হক হল ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন নাঈম ও কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিমকে থানায় ধরে এনে নির্যাতন করেন তৎকালীন এডিসি (সাময়িক বরখাস্ত) হারুন অর রশীদ ও থানা পুলিশের সদস্যরা। এতে নাঈমের পাঁচটি দাঁত উপড়ে যায়। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত হলেও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আলোচিত এই ঘটনায় এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। এছাড়া থানার পরিদর্শক (অপারেশনস) মোস্তফাকে বদলি করা হয়। এই ঘটনায় গঠিত তিনসদস্যের তদন্ত কমিটি কাজ করছে।

আধুনিক ট্রাক স্ট্যান্ড করার জন্য প্রধানমন্ত্রী মেয়রকে নির্দেশনা দিয়েছেন জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুব দ্রুত তেজগাঁও থেকে ট্রাক স্ট্যান্ড সরিয়ে ফেলা হবে। এখানে আধুনিক ট্রাক স্ট্যান্ড হবে।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এসএস/কেএম)