ছয় বিভাগে রোডমার্চসহ ১৫ দিনের কর্মসূচি দিলো বিএনপি

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১৮ | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সরকার পতনের এক দফা দাবিতে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনাসহ ছয় বিভাগে রোডমার্চ-সমাবেশসহ ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এসব কর্মসূচি পালন করবে দলটি। 

সোমবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের অফিসে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। মির্জা ফখরুল ইসলাম অসুস্থ থাকায় তিনি উপস্থিত থাকলেও তার বদলে কর্মসূচি ঘোষণা করেন নজরুল ইসলাম খান।

নজরুল ইসলাম খান বলেন, ১৯ সেপ্টেম্বর ঢাকা জেলার জিনজিরা, কেরানীগঞ্জ ও গাজীপুরের টঙ্গীতে সমাবেশ করবে বিএনপি। ২১ সেপ্টেম্বর কিশোরগঞ্জের ভৈরব, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটে রোডমার্চ করবে বিএনপি। ২২ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় বাদ জুম্মা সারা দেশের জেলা, মহানগর, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে দোয়া অনুষ্ঠিত হবে।

এছাড়া ২৩ সেপ্টেম্বর বরিশাল বিভাগের রোড মার্চ, ২৫ সেপ্টেম্বর ঢাকার রায়ের বাজার ও আমীন বাজারে দুটি সমাবেশ, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে রোডমার্চ এবং একই দিনে ঢাকায় পেশাজীবীদের সমাবেশ অনুষ্ঠিত হবে। 

২৭ সেপ্টেম্বর ঢাকার গাবতলী ও নারায়ণগঞ্জে ফতুল্লায় সমাবেশ, ২৯ সেপ্টেম্বর ঢাকায় মহিলা দলের সমাবেশ, ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবীদের সমাবেশ, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রোডমার্চ, ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ ও ৩ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রামে রোডমার্চ অনুষ্ঠিত হবে। 

ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/জেবি/ইএস