ইতিহাস সৃষ্টির দোরগোড়ায় শাহরুখ খান

প্রকাশ | ২১ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩০ | আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩৯

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

হাজার কোটির ব্যবসা নতুন কোনো লক্ষ্য নয় বলিউডে। এর আগে আমির খানের ‘দঙ্গল’ পার করেছে দুই হাজারের গন্ডি। দক্ষিণী ছবি ‘বাহুবলী টু’, ‘আরআরআর’, ‘কেজিএফ টু’-ও পার করেছে হাজারের গন্ডি। এমনকি শাহরুখের এর আগের সিনেমা ‘পাঠান’ও কামিয়েছে হাজার কোটির বেশি।

কয়েক মাস না যেতে ফের হাজার কোটির দোরগোড়ায় শাহরুখ খান। সৌজন্য তার সম্প্রতি মুক্তি পাওয়া ব্লকবাস্টার ‘জওয়ান‘। এই সিনেমার আয় ১০০০ কোটি ছাড়ালেই বক্স অফিসে নয়া ইতিহাস রচনা করবেন বলিউডের বাদশাহ শাহরুখ খান। কিন্তু ঠিক কী কারণেই ইতিহাসে নাম লেখাতে পারেন তিনি? 

আমির খান, প্রভাস, রামচরণ, যশদের ছবি হাজার কোটির ব্যবসা করলেও, তাদের একটি করে সিনেমাই এই এক্সক্লুসিভ ক্লাবে জায়গা পেয়েছে। এখন শাহরুখের ‘জওয়ান’ যদি বিশ্বজুড়ে হাজার কোটি পার করতে পারে, কিং খানই হয়ে উঠবেন প্রথম মেগাস্টার, যার একই বছরে দুটি ছবি হাজার কোটির ব্যবসা করবে।

তাই শাহরুখ খানের ভক্তদের মধ্যে উন্মাদনা এখন তুঙ্গে। ১৩ দিনে এ যাবৎ বিশ্বব্যাপী ‘জওয়ান’-এর বক্স অফিস কালেকশন ভারতীয় মুদ্রায় ৯০৭ কোটি ৫৪ লাখ রুপি। ফলে খুব শিগগির যে সিনেমাটি হাজার কোটির ক্লাবে ঢুকে পড়বে, তা বলাই বাহুল্য। সেই অপেক্ষায় সবাই।

অ্যাকশন, রোমান্সে, সামাজিক বার্তার মিশেলে ‘জওয়ান’-এর গল্প ও পরিচালকের আসনে বাজিমাত করেছেন দক্ষিণী নির্মাতা অ্যাটলি কুমার। শাহরুখ ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি ও দীপিকা পাড়ুকোন।

সিনেমায় একদিকে শাহরুখ খান পুলিশ অফিসার, অন্যদিকে সেনা। একদিকে বাবা তো অন্যদিকে ছেলে- দুই ভূমিকাতেই তিনি। এই সিনেমার হাত ধরেই বলিউডে ডেবিউ করেছেন দক্ষিণের নয়নতারা। অল্প সময়ের উপস্থিতি হলেও নজর কেড়েছেন দীপিকা পাড়ুকোনও।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এজে)