সিয়াম-ফারিণের ‘পুনর্মিলনে’

প্রকাশ | ২১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩৬

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

কারও মধ্যে কথা কাটাকাটি…কেউ বা রাগ…কারও আবার মন খারাপ! কাজিনদের সম্পর্কের নানান বাঁক-মাত্রা, আনন্দ-হাসি, টুকরো অভিমান, কিছু টানাপোড়ন, সংশয় আর দ্বন্দ্বের গল্প নিয়ে ‘পুনর্মিলনে’ আসছে আগামী ২১ সেপ্টেম্বর।

চরকির জন্য মিজানুর রহমান আরিয়ান এ পর্যন্ত নির্মাণ করেছেন দুটি সিনেমা। ২০২১ সালে ‘নেটওয়ার্কের বাইরে’ দেখে দর্শক যেমন কেঁদেছে তেমন ২০২৩-এ এসে ‘উনিশ২০’ দিয়ে দর্শক ভেসেছেন ভালোবাসার ছন্দে। আরিয়ান এবার নতুন করে আনছেন অরিজিনাল সিনেমা ‘পুনর্মিলনে’।

এই সিনেমার মধ্যে দিয়ে প্রথমবারের মতো জুটি বাঁধছেন সিয়াম আহমেদ ও তাসনিয়া ফারিণ। সিয়াম-ফারিণ ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন শাশ্বত দত্ত, নূর ইমরান মিঠু, তাজনূভা জাবীন, নওবাস তাহিয়া, দীপ্ত দে, জান্নাতুল ফেরদৌস কাজল, টুনটুনি হামিদ, মানস বন্দ্যোপাধ্যায়, শোয়েব মনির, হামিদুর রাহমান, গোলাম ফরিদা ছন্দা, মালা ভট্টাচার্য্য প্রমুখ।

কাজটি নিয়ে বেশ এক্সসাইটেড অভিনেতা সিয়াম আহমেদ। তিনি বলেন, পুনর্মিলনে একটি বন্ধুত্বের গল্প, ভালোবাসার গল্প, ফিরে আসার গল্প। আমাদের দেশে ফিল গুড কাজ খুব কম হয়। আরিয়ান আমার চোখে এক অসাধারণ গল্পকথক। তার সাথে আমার ছোট পর্দায় অল্প কিছু কাজ হয়েছে। কিন্তু আমি অবাক হই যে দর্শক আজও আমাদের প্রত্যেকটা কাজের কথা মনে রেখেছে।

নতুন এই কাজটি নিয়ে ফারিণ বলেন, ‘পুনর্মিলনের গল্প পড়ার পর দ্বিতীয়বার ভাবতে হয়নি। নিজেকে গল্পের অংশ মনে হয়েছে। সিয়াম ভাইয়ের সঙ্গেও এই প্রথম কাজ করা হলো। তিনি খুব অবজার্ভেন পারসোন। আশা করছি, ভালো একটা কাজ হতে চলেছে। আর আরিয়ান ভাইয়ের সঙ্গে কাজ করলে প্রতিবারই নতুন ভালো অভিজ্ঞতা হয়, নতুন কিছু শেখা যায়।’

পরিচালক মিজানুর রহমান আরিয়ান বলেন, ‘কোনো ট্যুরে গেলে বন্ধুত্ব হয়, আবার অফিস ও ইউনিভার্সিটিতে বন্ধুত্ব হয়। আমরা স্কুল-কলেজের বন্ধুত্বের গল্প দেখি। তবে একটা গল্প দেখানো হয় না সেটা হলো কাজিনদের বন্ধুত্বের গল্প। এবার আমার গল্প হলো কাজিনদের বন্ধুত্বের গল্প নিয়ে। আমাদের ফান, ফর্তি ও পুনর্মিলনে সবাইকে নস্টালজিক ফিল দিবে। সিনেমাটা দর্শক একাও দেখতে পারবে আবার পরিবার, বন্ধু, কাজিন সবাইকে নিয়েই উপভোগ করতে পারবেন।’

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এলএম)