চুরি করতে দোকানে ঢুকে গণপিটুনির ভয়ে ৯৯৯-এ ফোন! উদ্ধারের পর পুলিশের হাতে গ্রেপ্তার

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

হ্যালো এটা কি পুলিশের কন্ট্রোল? আমি একটা দোকানে ঢুকছিলাম চুরি করতে, এখন লোকজন টের পাইয়া গেছে, আমারে তো পিটাইয়া মাইরা ফালাইবো, আমারে গ্রেপ্তার করেন। তাড়াতাড়ি খানকা রোডে পুলিশ পাঠান, আমারে বাঁচান।

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে এভাবেই আকুতি জানান হৃদয় নামের এক ব্যক্তি, মঙ্গলবার ভোরে ঢাকার কদমতলীর খানকা রোডের পাসপোর্ট অফিসের পাশে একটি দোকানে চুরি করতে ঢুকেছিলেন।

ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা আনোয়ার সাত্তার। তিনি বলেন, ‘ওই ব্যক্তির বিরুদ্ধে কদমতলী থানায় একটি মামলা করা হয়েছে। তাকে আদালতে পাঠিয়েছে পুলিশ।’

জানা গেছে, ৯৯৯-এ ওই ব্যক্তির কল পেয়ে কদমতলী থানায় বিষয়টি জানানো হলে পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়। ততক্ষণে জনগণ কলার হৃদয়কে ধরে কিছুটা পিটুনি দেয়া শুরু করেছিল। কলারকে পুলিশ দল সেই অবস্থা থেকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়। পরে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

এই ঘটনায় ৯৯৯-এ কল টেকারের দায়িত্ব পালন করেন কনস্টেবল মিঠুন সরেন, ৯৯৯ পুলিশ ডিসপাচারের দায়িত্বে ছিলেন সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. রবিয়ার এবং কদমতলী থানা পুলিশ দলের নেতৃত্বে ছিলেন উপপরিদর্শক (এসআই) আল আমীন।

গ্রেপ্তার হওয়া হৃদয় ঢাকার কদমতলী থানার মেরাজনগরের বি ব্লকের বাসিন্দা। তার বাবার নাম মো. আবদুস সোবাহান।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এএ/ডিএম)