মাই ডার্লিং: অপুকে বাদ দিয়ে বুবলীকে নেয়ার কথা বলেছিলেন শাকিব খান

প্রকাশ | ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৩৪

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস

একসময় ঢালিউডের অন্যতম সেরা জুটি ছিলেন শাকিব খান ও অপু বিশ্বাস। একসঙ্গে ৭০টিরও বেশি সিনেমায় কাজ করেছেন তারা। যা বিশ্বের যেকোনো ফিল্ম ইন্ডাস্ট্রিতে বিরল এক রেকর্ড। অর্থাৎ, শাকিব-অপু বাদে আর কোনো জুটিই এত সংখ্যক সিনেমায় নায়ক-নায়িকা হিসেবে একসঙ্গে কাজ করেননি।

এই জুটিকে নিয়েই ২০১৪ সালে শুরু হয়েছিল ‘মাই ডার্লিং’ নামে একটি সিনেমা। কিন্তু ৭০ শতাংশ শুটিং হওয়ার পর সিনেমাটির কাজ আর এগোয়নি। কারণ, পরের বছর শাকিব-অপুর মাঝে শুরু হয় দাম্পত্য কলহ। যার কারণে অপুর সঙ্গে কাজ করতে চাননি শাকিব। ফলে চার বছর ঝুলে থাকে সিনেমাটির শুটিং।

সম্প্রতি গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন ‘মাই ডার্লিং’-এর প্রযোজক মনিরুজ্জামান। তার কথায়, ২০১৮ সালে চলচ্চিত্র সংশ্লিষ্ট সমিতিগুলোতে এ বিষয়ে অভিযোগ জানানোর পর শুটিংয়ের জন্য শিডিউল দেন সিনেমাটির নায়িকা অপু বিশ্বাস। কিন্তু সাড়া মেলেনি শাকিব খানের পক্ষ থেকে। উল্টো তিনি জুড়ে দেন শর্ত।

প্রযোজক জানান, ওই সময় ‘মাই ডালিং’ থেকে অপু বিশ্বাসকে বাদ দিতে বলেন শাকিব খান। তার বদলে নিতে বলেন শবনম বুবলীকে। এই দুজনই শাকিব খানের প্রাক্তন স্ত্রী। কিন্তু নায়িকা বদলানোর পক্ষে ছিলেন না প্রযোজক। পরে শাকিব নাকি নায়ক-নায়িকার শট আলাদা করে নেওয়ার কথাও বলেছিলেন। তাতেও রাজি হননি প্রযোজক।

মনিরুজ্জামানের কথা, ‘ছবিটির শুটিং আগে যতটুকু যেভাবে হয়েছিল, নায়িকা পরিবর্তন করা বা আলাদা করে শট নেওয়া সম্ভব ছিল না। নায়িকা পরিবর্তন করলে সব ফুটেজ ফেলে দিয়ে নতুন করে পুরো শুটিংই করতে হতো। এতে দ্বিগুণ টাকা খরচ হতো। এতে রাজি না হওয়ায় শাকিব আর শিডিউল দেননি। ফলে আর কাজটি হয়নি।’

ফলে শাকিব খানের বিরুদ্ধে শুটিং ফাঁসানোর অভিযোগ তুলে মামলা করার কথা জানিয়েছেন ‘মাই ডার্লিং’-এর প্রযোজক মনিরুজ্জামান। তিনি বলেন, ‘ভুল হয়েছে ২০১৮ সালেই মামলাটা করা উচিত ছিল। আদালতে গেলে আমি ন্যায়বিচার পেতাম। কারণ, আমি সঠিক পথে ছিলাম, এখনো আছি।’

এর আগে কয়েক মাস আগে শাকিব খানের বিরুদ্ধে মিথ্যা আশ্বাস, প্রতারণা ও এক নারী সহ-প্রযোজককে ধর্ষণের অভিযোগে মামলা করেন প্রযোজক রহমত উল্লাহ। পরে অবশ্য পাল্টা মানহানি ও চাঁদাবাজির মামলা করেন শাকিব খানও। ওই দুটি মামলা এখনো চলমান। সেই রেশ না কাটতে আরেক মামলার মুখে বাংলার কিং খান।    

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এলএম/এজে)