গাইবান্ধায় হত্যার হুমকি দিয়ে জমি দখলের অভিযোগ রউফ বাহিনীর বিরুদ্ধে, থানায় জিডি

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ অক্টোবর ২০২৩, ১৪:১২ | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২৩, ১৩:২৭

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গাইবান্ধা শহরের প্রাণকেন্দ্র মাস্টার পাড়ায় ১৬ শতাংশ জমি দখলের অভিযোগ উঠেছে রউফ বাহিনীর বিরুদ্ধে। এর আগে এই জমির ওয়ারিশদেরকে রউফ ও তার লোকজন হত্যার হুমকি দিয়েছিলেন তারা। এ বিষয়ে ২৮ আগস্ট গাইবান্ধা সদর থানায় একটি জিডি করে ভুক্তভোগী আনোয়ারা বেগম।

বৃহস্পতিবার সকালে আনোয়ারা বেগমের একটি সাধারণ ডায়েরি সাংবাদিকদের হাতে এলে বিষয়টি সবার নজরে আসে।

সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়, পৌর শহরের মাস্টার পাড়ায় পৈত্রিক সূত্রে পাওয়া ৪১ শতাংশ জমি দীর্ঘ ৬০ বছর থেকে বসতবাড়ি করে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন আনোয়ারা বেগম। এই ৪১ শতাংশ জমির মধ্যে আব্দুর রউফ মিয়ার ১৫ শতাংশ জমি আছে বলে বিভিন্ন সময় তিনি বিভিন্ন তারিখে ভাড়াটিয়া লোকজন নিয়ে আনোয়ারা বেগমকে হুমকি দিয়ে আসতেন। এর ধারাবাহিকতায় গত ২৮ আগস্ট বিকালে রউফ তার ভাড়াটিয়া বাহিনী নিয়ে এসে ১৫ শতাংশ জমি দখল করে নেবে বলে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। জমি না দিলে আনোয়ারা বেগমকে মেরে ফেলার হুমকি দেয় রউফ বাহিনী।

এ ছাড়াও সাধারণ ডায়েরিতে আনোয়ারা বেগম তার নিজের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেন।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, এই মুহূর্তে আমি থানার বাহিরে আছি। থানায় গিয়ে আমি আপনাকে জিডির ব্যাপারটা জানাবো।

উল্লেখ্য, গাইবান্ধা পৌর শহরে মাস্টারপাড়ার ৬ নং ওয়ার্ড গোবিন্দপুর এলাকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক‌ জায়গা দখলের অভিযোগ উঠেছে ব্যবসায়ী রউফ মিয়া ও তার স্ত্রী ডা. তাহেরা আক্তার মনির বিরুদ্ধে। বহিরাগত ও স্থানীয় ক্ষমতাসীনদের তাণ্ডবলীলায় অবৈধভাবে তারা এই জমি দখল করেছে বলে জানায় স্থানীয়রা।

(ঢাকাটাইমস/০৫অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :