ভাঙল রিজওয়ান-শাকিলের ১২০ রানের জুটি

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২৩, ১৬:৫৭

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা টাইমস

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। কিন্তু খেলতে নেমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাবর আজমের দল। মাত্র ৩৮ রানেই তিন টপ অর্ডারকে হারায় তারা।

এরপরেই দলের হাল ধরেন প্রথমবার বিশ্বকাপ খেলা দুই ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও সৌদ শাকিল। এই দুই ব্যাটার প্রথম ম্যাচেই তুলে নেন হাফ সেঞ্চুরি। প্রথমবার বিশ্বকাপ খেলতে নামা সৌদ শাকিল ৩২ বলেই তুলে নেন হাফ সেঞ্চুরি। যেখানে রয়েছে ৭টি চারের মার ও একটি ছয়।

প্রথম বিশ্বকাপ খেলা রিজওয়ানও তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। হাফ সেঞ্চুরি করতে তিনি বল খরচ করেন ৫৮টি। যার মধ্যে রয়েছে ৬টি চারের মার।

এই দুই ব্যাটর ১১৪ বলে গড়েন ১২০ রানের জুটি। কিন্তু দলীয় ১৫৮ রানে শাকিল আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গেলে ভেঙে যায় এই জুটি। ৫২ বলে ৬৮ রান করে ফিরে যান তিনি।

টস হেরে ব্যাটিং করতে নেমে দলীয় ১৫ রানে ওপেনার ফখর জামানকে হারিয়ে বসে পাকিস্তান। ১৫ বলে ১২ রান করে বোলার ভ্যান ব্যাকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এ ব্যাটার। এরপর অধিনায়ক বাবর আজম নেমে উইকেটে থিতু হওয়ার আগেই বিদায় নেন। কলিন অ্যাকারম্যানের বলে সাকিব জুলফিকারের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন দলীয় ৩৪ রানে। 

বাবরের বিদায়ের ৪ রান পর বিদায় নেন আরেক ওপেনার ইমাম উল হক। ১৯ বলে ১৫ রান করে ভ্যান ম্যাকরেনের বলে আরিয়ান দত্ত এর কাছে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তখন পাকিস্তানের দলীয় রান ৩৮। এরপর রিজওয়ানের সঙ্গে জুটি বাঁধেন সৌদ শাকিল।

ঢাকাটাইমস/০৬অক্টোবর/এনবিডব্লিউ/ইএস