যশোরে দু’দিনে ১৫৪ মিলিমিটার বৃষ্টিপাত, সড়কে জলাবদ্ধতা

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২৩, ২২:০১

প্রতিনিধি, ঢাকাটাইমস

বৃষ্টিতে যশোর পৌরসভার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। গত দুইদিনের বৃষ্টিপাতে শহরের খড়কি, ষষ্টিতলা, টিবি ক্লিনিক ও শংকরপুর এলাকার নিম্নাঞ্চল তলিয়ে গেছে। এমনকি অনেকের বাড়িঘরেও পানি ঢুকে পড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ওইসব এলাকার বাসিন্দারা।

যশোর বিমান বাহিনীর আবহাওয়া বিভাগের তথ্যমতে, যশোরে গত দুইদিনে ১৫৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ১১৯ মিলিমিটার ও তার আগের ২৪ ঘণ্টায় ৩৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে বৃষ্টিপাতে শহরের খড়কি এলাকার শাহ আবদুল করিম সড়ক, খড়কি রূপকথা মোড় থেকে রেললাইন এলাকা, ষষ্টিতলার পিটিআই সড়ক, বেজপাড়া টিবি ক্লিনিক এলাকা ও শংকরপুর এলাকার কয়েকটি সড়কে ড্রেনের পানি উপচে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এসব এলাকার অনেকের বাড়িঘরেও পানি ঢুকে পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন রিকশা চালক, পথচারী ও এলাকাবাসী।

যশোর পৌরসভার প্যানেল মেয়র মোকসিমুল বারী অপু জানান, শহরের পানি যে পথ দিয়ে হরিনার বিলে পড়তো সেসব স্থানে বড়-বড় ভবন হওয়ায় পানি বাঁধাগ্রস্ত হচ্ছে। এ কারণে শহরের কিছু কিছু সড়কে জলাবদ্ধতা দেখা দিয়েছে।

তিনি আরও বলেন, নতুন একটি প্রজেক্টে পানি নিষ্কাশনের জন্য একটি খাল খননের প্রচেষ্টা অব্যাহত আছে। সেটি সম্ভব হলে জলাবদ্ধতা নিরসন করা সম্ভব হবে।

(ঢাকাটাইমস/০৬ অক্টোবর/ইএইচ)