এডিসি মাহমুদ হাসানের মৃত্যু, ডিএমপি কমিশনারের শোক

প্রকাশ | ২৬ অক্টোবর ২০২৩, ২২:১৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া পুলিশ কর্মকর্তা আল মাহমুদ হাসানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন ডিএমপির কমিশনার হাবিবুর রহমান। বৃহস্পতিবার রাতে এক শোক বার্তায় ডিএমপি কমিশনার মাহমুদ হাসানের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

 

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) আল মাহমুদ হাসান মারা যান। তিনি বিসিএস পুলিশ ক্যাডারের ২৮তম ব্যাচের কর্মকর্তা।

 

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে মারা যান এডিসি আল মাহমুদ হাসান। তিনি ২০২২ সালের সেপ্টেম্বর থেকে ব্রেন টিউমারে আক্রান্ত ছিলেন।

 

এক শোক বাণীতে ডিএমপি কমিশনার বলেন, ‘মাহমুদ হাসান প্রতিভাবান কর্মকর্তা ছিলেন। তার অকাল মৃত্যুতে আমরা একজন দক্ষ কর্মকর্তাকে হারালাম।’ কমিশনার মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

 

মৃত্যুকালে আল মাহমুদ হাসানের বয়স হয়েছিল ৪৬ বছর। মাহমুদ হাসান স্ত্রী ও এক কন্যাসহ বহু আত্মীয়-স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন।

 

আল মাহমুদ হাসান ২০১০ সালের ১ ডিসেম্বর সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে পুলিশে যোগদেন। চাকরি জীবনে তিনি নীলফামারী, বান্দরবান, চট্টগ্রাম ও কুড়িগ্রাম জেলা, রেলওয়ে পুলিশে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

তিনি ১৯৭৭ সালে লালমনিরহাট সদরের গার্ডপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

 

এদিকে মরহুমের জানাজা আজ রাত আটটায় রাজারবাগ পুলিশ লাইন্সে অনুষ্ঠিত হয়েছে। এতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশগ্রহণ করেন। শেষে একটি সুসজ্জিত পুলিশ দল  মরহুমকে ফিউনারেল গার্ড প্রদান করেন।

 

মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পুলিশ মহাপরিদর্শকের পক্ষে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান। এছাড়া বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, ডিএমপি কমিশনার এবং ২৮ তম বিসিএস (পুলিশ) ব্যাচের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/এসএস/কেএম)